ঢাকা ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

সাকিবকে নিয়ে নির্বাচক প্যানেলের নতুন নাটক

রিয়াসাদ আজিম, একাত্তর
প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২১ ১৬:৫৮:৫৩ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১ ১৭:৩৪:৩৩
সাকিবকে নিয়ে নির্বাচক প্যানেলের নতুন নাটক

অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে নতুন নাটক মঞ্চস্থ করেছে মিনহাজুল আবেদীনের নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক প্যানেল। 

নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম চান সাকিব, সেটি জানার পরও তাকে রাখা হয়েছে ১৮ সদস্যের দলে। অথচ টিম ডিরেক্টর খালেদ মাহমুদ আগেই জানিয়েছিলেন সাকিব থাকছেন না।

সাকিব ছুটি চেয়েছেন, এমনটা জানার পরও, কোন উদ্দেশ্যে তাকে দলে রাখা হলো, সেই প্রশ্ন ওঠেছে। যার যথাযথ কোন জবাব এখনো খুঁজে পাওয়া যায়নি।   

ব্যাটে-বলে দেশের সর্বকালের সেরা ক্রিকেটার সাকিবের নিউজিল্যান্ড সিরিজে খেলা না খেলা নিয়ে মঞ্চস্থ হয়েছে নতুন নাটক। যেখানে পরিচালকের ভূমিকায় বিখ্যাত সিলেকশন প্যানেল।

আরও পড়ুন: নিউজিল্যান্ড সফরে সাকিবকে ছুটি দিয়েছে বিসিবি

নিউজিল্যান্ড সফরের জন্য ক্রিকেট বোর্ড সাকিবকে রেখে ১৮ সদস্যের দল ঘোষণা করে ৪ ডিসেম্বর। সাকিব আল হাসানকে দলভুক্ত করা নিয়েই যত বিতর্ক।

সাকিব এ সিরিজে বিশ্রাম চান সেটা সবার জানা আগে থেকেই। এমনকি দল ঘোষণার একদিন আগে খেলাযোগকে দেয়া সাক্ষাতকারে সেটা স্পষ্ট করেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

খালেদ মাহমুদের বক্তব্য স্পষ্ট সাকিব থাকছেন না নিউজিল্যান্ডে। এমনটা হতেই পারে, বিশ্রাম চাওয়া অপরাধ নয়, তবে সিলেকশন প্যানেলের কাছে সেটা বিশাল অপরাধ। 

সব জানার পরও সাকিব নিয়ে দল দেয়ার উদ্দ্যেশ্য নতুন বিতর্ক উষ্কে দেয়া। প্রধান নির্বাচক ভাবনাটা অনেকটা এমন, দলে থাকার পরও সাকিবের দেশের হয়ে খেলায় অনীহা।

আরও পড়ুন: তৃতীয় দিনেও বৃষ্টির কবলে টেস্ট, হোটেলেই থাকছে দুই দল

সাকিবের বয়সটা ৩৫ চলমান, এই বয়সে ফিট থেকে ক্রিকেট খেলতে বিশ্রাম চাইতেই পারেন ক্রিকেটার। ছুটি ইস্যুতে আগেই জানতেন প্রধান নির্বাচক।

তারপরও কোচের পরিকল্পনায় সায়। চান সাকিবকে রেখে সফল হবার মন্ত্রে। শেষ পর্যন্ত সাকিব আল হাসান নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম পাবেন। সবার মতো সিলেকশন প্যানেলও সেটা জানে। তারপরও তাকে দলে রাখা অনেকটা যেনো ক্রিকেটার আর ক্রিকেট বোর্ডকে বিব্রত করা। 

নিউজিল্যান্ড সিরিজে ১৮ সদস্যের দল নিয়েও আছে বিতর্ক। চলমান হোম সিরিজে ডাক পাওয়া পেসার রেজাউর রাজা কেন না খেলেই বাদ, তার উত্তর নেই। 

যেমনটা ব্যাখ্যা নেই ঢাকা টেস্টের দলটা কেন ২০ জনের। আসলে এভাবেই চলছে এবং চলবে হীরক রাজার দেশের ক্রিকেটার নির্বাচন।


একাত্তর/জো 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন