ঢাকা ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

ধর্ম অবমাননা: শ্রীলঙ্কানকে বাঁচানোর চেষ্টাকারীকে পুরষ্কার

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২১ ১৯:৩১:৩০ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১ ১৯:৪০:৩৭
ধর্ম অবমাননা: শ্রীলঙ্কানকে বাঁচানোর চেষ্টাকারীকে পুরষ্কার

ধর্ম অবমাননার অভিযোগে পাকিস্তানে শ্রীলঙ্কান নাগরিককে পুড়িয়ে মারার সময় তাকে বাঁচাতে এগিয়ে আসা ব্যক্তিকে পুরষ্কারের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রোববার (৫ ডিসেম্বর) নিজের টুইট একাউন্ট থেকে তিনি এই ঘোষণা দেন। খবর পিটিআইর।

এর আগে গত শুক্রবার (৩ ডিসেম্বর) পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের শিয়ালকোটে ধর্ম অবমাননার অভিযোগ এনে সেখানকার এক কারখানার ম্যানেজার প্রিয়ান্থা কুমারার ওপর হামলা করে শত শত উত্তেজিত জনতা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, শিয়ালকোটের ওয়াজিরাবাদ সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করা শত শত মানুষের সাথে এক পর্যায়ে কারখানার কর্মীরাও অংশ নেয়।

এসময় ভয়ে পেয়ে প্রিয়ান্থা কারখানার ছাদে চলে গেলেও হয়নি শেষ রক্ষা। টেনে-হেঁচড়ে তাকে নিচে নামিয়ে এনে বেধড়ক মারপিট করার পর তার গায়ে আগুন লাগিয়ে দেয় উত্তেজিত জনতা। এতে মৃত্যুবরন করেন ওই ব্যক্তি।

আরও পড়ুন: করোনাকালে বেড়েছে 'অস্ত্র' ব্যবসা

এসময় ছাদ থেকে প্রিয়ান্থাকে টেনে নামানোর সময় নিজের প্রাণের মায়া উপেক্ষা করে তাকে বাঁচানোর প্রয়াসে এগিয়ে আসেন একই কারখানার সহকর্মী মালিক আদনান। তিনি একই কারখানার প্রোডাকশন ম্যানেজার হিসেবে কর্মরত আছেন।

জীবনের ঝুঁকি নিয়ে বিপদাপন্ন ব্যক্তিকে রক্ষা করার চেষ্টায় তাকে সাহসিকতার পদক দেওয়ার ঘোষণা দেন ইমরান খান।

ওই ঘটনার নিন্দা জানিয়ে টুইট বার্তায় ইমরান খান লিখেছেন, ‘আদনান যে সাহসিকতা দেখিয়েছেন, সে জন্য তাকে ‘তমঘা-ই-সুজাত’ পদক দেওয়া হবে।’


একাত্তর/টিএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন