ঢাকা ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

ইঞ্জিন রুম ছিদ্র হয়ে ডুবে গেলো সার্ভে ভ্যাসেল

নিজস্ব প্রতিনিধি, পটুয়াখালী
প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২১ ২০:৪৫:৫৬
ইঞ্জিন রুম ছিদ্র হয়ে ডুবে গেলো সার্ভে ভ্যাসেল

পটুয়াখালীর কলাপাড়ার পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেলে ১০ ইন্দোনেশিয়ান নাবিক ও দুই বাংলাদেশী সার্ভেয়ার নিয়ে ড্রেজিংয়ের কাজে নিয়োজিত এক্সপ্রেস-৫৪ নামে একটি সার্ভে ভ্যাসেল ডুবে গেছে। ত‌বে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সোমবার (৬ ডিসেম্বর) ভোরে ভ্যাসেলটি রাবনাবাদ চ্যানেলের ৫ ও ৬ নং বয়ার মধ্যবর্তী স্থানে অবস্থানকালে ইঞ্জিন রুমের পাশ দিয়ে ছিদ্র হয়ে যায়। এসময় পানি প্রবেশ করে ইঞ্জিন বিকল হয়ে ১০ ইন্দোনেশিয়ান না‌বিক ও দুই বাংলা‌দেশীকে নিয়ে ভ্যাসেলটি ডুবে যায়।

প‌রে  স্থানীয় জেলে ও পায়রা বন্দর হারবার মাস্টারের সহায়তার সবাইকে উদ্ধার করা হয়। ত‌বে ডুবে যাওয়া ভ্যাসেলটি উদ্ধার করা সম্ভব হয়নি।

আরও পড়ুন: হঠাৎ দুই ভাগ হয়ে গেল চলন্ত 'জয়ন্তিকা এক্সপ্রেস'

উদ্ধার হওয়া ইন্দোনেশিয়ান নাগরিকরা হলেন ডুবে যাওয়া ভ্যাসেলের মাষ্টার আরহাম আব্দুল রহিম, চিফ অফিসার মোহাম্মদ রিজাল, সেকেন্ড অফিসার দারমাওয়ান, চিফ ইঞ্জিনিয়ার মোহাম্মদ নূর, সেকেন্ড ইঞ্জিনিয়ার ত্রিইয়ান্ত, ওয়েলার-১রহমত ফাদিল্লা, ওয়েলার-২ মুহাঃ আগাম ফয়েজ জুলফা, এবি-১ আদি ক্রিষ্টিয়ান, এবি-২ রুডি রহমান, কুকার জোজুয়া এ্যাঞ্জেল ব্রেট এবং বাংলাদেশী সার্ভেয়ার শহিদুজ্জামান ইমন ও সোহানুজ্জামান সুমন।

উদ্ধারকৃতরা সবাই সুস্থ র‌য়ে‌ছেন ব‌লে নি‌শ্চিত ক‌রে‌ছে পায়রা বন্দর কর্তৃপক্ষ। এছাড়া দুর্ঘটনার কারন বের কর‌তে পাঁচ সদ‌স্যের তদন্ত টিম গঠন করা হ‌য়ে‌ছে।


একাত্তর/টিএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন