ঢাকা ২৯ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

দুই নারী ক্রিকেটারের নমুনা জিনোম সিকোয়েন্স হচ্ছে

ডলার মেহেদী, একাত্তর
প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২১ ২৩:৩৯:৫২
দুই নারী ক্রিকেটারের নমুনা জিনোম সিকোয়েন্স হচ্ছে

জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটার ওমিক্রন করোনায় আক্রান্ত কিনা, তা নিশ্চিত হতে জিনোম সিকোয়েন্স করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি জানান, জিম্বাবুয়ে থেকে ফেরত ১৫ জন নারী খেলোয়াড়সহ ২৫ সদস্যের দলের সবাই হোটেলে কঠোর নজরদারিতে কোয়ারেন্টাইনে আছেন। 

সম্প্রতি আফ্রিকা মহাদেশে অবস্থিত জিম্বাবুয়েতে নারীদের বিশ্বকাপ বাছাই পর্বে অংশ নিতে প্রায় ১৫ জন নারী খেলোয়াড়সহ মোট ২৫ জনের একটি দল অংশগ্রহণ করে।

কিন্তু আফ্রিকা জুড়ে করোনার ওমিক্রন ধরণের সংক্রমণ বেড়ে যাওয়ায় বাছাই পর্ব শেষ না করেই দেশে ফিরে আসে নারী ক্রিকেটাররা। 

আসার আগেই বিশ্বকাপের চূড়ান্ত পর্বের টিকেট নিশ্চিত করলেও, সেই আনন্দ দেশে ফিরে দ্রুতই মিলিয়ে যায়। দলের সবার করোনা পরীক্ষা থেকে দুই নারী ক্রিকেটারের ফল আসে পজেটিভ।

মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজে ইমার্জেন্সি মেডিসিন-সিপিইএম সার্টিফিকেশন প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রী জানান, জিম্বাবুয়ে থেকে ফেরত ক্রিকেট দলের সকলকে হোটেল সোনারগাঁওয়ে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

তিনি বলেন, যেহেতু জিম্বাবুয়ে আফ্রিকা মহাদেশে তাই সেখানে করোনার নতুন ধরন ওমিক্রনের উপস্থিতি থাকায় শঙ্কা রয়েছে। সংক্রমিতদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। 

আরও পড়ুন: ভারতকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা

স্বাস্থ্যমন্ত্রী আরো জানান, বেশ কয়েকবার করোনা টেস্টে প্রতিবারই দুই নারী ক্রিকেটার পজিটিভ হয়েছেন। তারা ওমিক্রন সংক্রমিত কিনা, তা জানতে জিনোম সিকোয়েন্স করা হবে। এজন্য দুই একদিন সময় লাগবে বলে উল্লেখ করেন তিনি। 


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন