ঢাকা ০৯ আগষ্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯

রাজধানীতে ৬০টি চলচ্চিত্র নিয়ে আন্তর্জাতিক উৎসব

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২১ ২৩:৫০:৪৩ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ০০:৩৭:৪৪
রাজধানীতে ৬০টি চলচ্চিত্র নিয়ে আন্তর্জাতিক উৎসব

জাতির জনকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন। 

ঢাকার উত্তরায় প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে এই উৎসব। ১০ থেকে ১৭ ডিসেম্বর এই উৎসবে দেশ-বিদেশের ৬০টি স্বল্পদৈর্ঘ্য ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানী গুলশানের শুটিং ফেডারেশনের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের প্রধান সীমা হামিদ।

তিনি জানান, উত্তরার ইন্টারন্যাশনাল হোপ স্কুল থিয়েটার হলে এই উৎসব চলবে। দুপুর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বিনামূল্যে উৎসবের সব চলচ্চিত্র প্রদর্শিত হবে।

টুগেদার উই অল, ডিভাইডেড উই ফল- এই স্লোগান নিয়ে উৎসবে প্রতিযোগিতা বিভাগে সেরা চলচ্চিত্র নির্ধারণে রয়েছেন পাঁচ সদস্য একটি স্বাধীন আন্তর্জাতিক জুরিবোর্ড। 

পূর্ণদৈর্ঘ্য ও স্বল্পদৈর্ঘ্য শাখায় শ্রেষ্ঠ চলচ্চিত্রের পাশাপাশি থাকছে শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার। আরো থাকছে শ্রেষ্ঠ অভিনেতা-অভিনেত্রীর পুরস্কার।

ইয়ুথ বাংলার প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ বলেন, চলচ্চিত্র উৎসব যে কোনো দেশের চলচ্চিত্র ও সাংস্কৃতিক অঙ্গনে ইতিবাচক প্রভাব ফেলে। ভালো ছবির ব্যাপারে মানুষের আগ্রহ আছে।

উৎসব পরিচালক গাজী রাকায়েত বলেন, আমাদের এই চলচ্চিত্র উৎসবের একটি প্রধান লক্ষ্য বহির্বিশ্বের সঙ্গে আমাদের নতুন প্রজন্মের নির্মাতাদের যোগসূত্র তৈরি করে দেওয়া।

আরও পড়ুন: ডা. মুরাদকাণ্ড: দেশে ফিরেই যা করতে চাইলেন মাহি

ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সভাপতি মুনা চৌধুরী বলেন, মুজিববর্ষ ও মহান বিজয়ের ৫০ বছর পূর্তিতে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চলচ্চিত্র শিল্পের বিকাশ জরুরি। মানসম্মত, শিল্পসম্মত চলচ্চিত্রের নির্মাণ ও প্রচারে আমরা ভূমিকা রাখতে চাই।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দিলারা জামান, আল মামুন, দেওয়ান হাবিব, শর্মিলী আহমেদ, শম্পা রেজা, শিমুল মুস্তফা, এস আই টুটুল, নিপুণ আক্তার এবং ফারজানা রওশন।


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ৭ দিন আগে