ঢাকা ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

আবরার হত্যার রায়ে নাখোশ আসামিপক্ষ, আপিলের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২১ ১৩:৩৪:৪১ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ১৬:৪৬:৩৭
আবরার হত্যার রায়ে নাখোশ আসামিপক্ষ, আপিলের সিদ্ধান্ত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার রায়ে অসন্তুষ্ট আসামিপক্ষ। অপরদিকে সন্তোষ প্রকাশ করেছে রাষ্ট্রপক্ষ। আজ বুধবার দুপুরে রায় ঘোষণা শেষে আদালত প্রাঙ্গণে প্রধান কৌঁসুলি মোশাররফ হোসেন কাজল বলেন রায়ে আমরা সন্তুষ্ট।

তিনি আরও বলেন, এই ঘটনাটি বাংলাদেশের মানুষকে ব্যথিত করেছে। বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ডের মতো ঘটনার পুনরাবৃত্তি যাতে আর কখনো না ঘটে, তা রোধকল্পে ট্রাইবুনাল আসামিদের সর্বোচ্চ শাস্তি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এই মামলার রায় ঘোষণা করা হয়েছে। ৪৬ জন সাক্ষী আমরা এখানে হাজির করেছি। যারা উপস্থিত ছিলেন, ঘটনা দেখেছেন।

তবে আসামিপক্ষ দাবি করেছে রায় সঠিক হয়নি। আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ বলেন, 'যারা মাস্টারমাইন্ড ছিল তাদেরকে এই মামলায় আনা হয় নাই। এই মামলায় বুয়েটের যে নেগলিজেন্সি ছিল...আমরা আজকে মনে করেছিলাম এই বিষয়গুলো আমরা যুক্তিতর্কের সময় উপস্থাপন করেছি...মাননীয় বিজ্ঞ বিচারক উনি হয়তো জাজমেন্টে আনবেন। কিন্তু দেখা যায় কোনো কিছু না এনে উনি আমাদের ২০ জন আসামিকে ফাঁসির রায় দিয়েছেন এবং ৫ জনকে যাবজ্জীবন দিয়েছেন।'

ফারুক আহমেদ আরও বলেন, 'আমরা মনে করি জাজমেন্ট সঠিক হয় নাই। আমরা আসামিদের পক্ষ থেকে উচ্চ আদালতে যাবো।' 


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন