ঢাকা ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

'আওয়ামী লীগ স্বাধীনতার চেতনা খেয়ে ফেলেছে'

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২১ ১৬:৩৪:৩৯ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ১৬:৪৪:৩৪
'আওয়ামী লীগ স্বাধীনতার চেতনা খেয়ে ফেলেছে'

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ স্বাধীনতার মুল চেতনা খেয়ে ফেলেছে। স্বাধীনতার সব অর্জন তারা ধ্বংস করেছে। পঞ্চাশ বছর পর আজও দেশের একই অবস্থা। 

বুধবার (৮ ডিসেম্বর) বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার অনুমতির দাবিতে শিক্ষক কর্মচারী ঐক্যজোট সমাবেশে এ মন্তব্য করেন তিনি। 

বেগম জিয়ার স্বাস্থ্য বিষয়ে মির্জা ফখরুল বলেন, তার লিভার সিরোসিস যে পর্যায়ে গেছে তার চিকিৎসা এ দেশে সম্ভব নয়। আবারও রক্তক্ষরণ হওয়ার ফলে তার অবস্থার আগের চেয়েও অবনতি হয়েছে। 

মির্জা ফখরুল বলেন, কারা অন্তরীণ অবস্থায় সরকারের অনীহার কারণে বেগম জিয়ার চিকিৎসা না করার ফলে আজ তার এ অবস্থা হয়েছে। আজকে একই কারণে তাকে রাজনীতি থেকে এমন কি জীবন থেকে সরিয়ে দেয়ার চেষ্টা হচ্ছে।

আরও পড়ুন: মুরাদকে গ্রেপ্তার করার দাবি জানালেন রিজভী

আওয়ামী লীগের রাজনীতি নিয়ে তিনি বলেন, মুখে গণতন্ত্রের কথা বলে মুখোশের আড়ালে রাজতন্ত্র ও পরিবারতন্ত্র চলছে। 

দেশের শিক্ষা ব্যবস্থার সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, শিক্ষার মান কতটা খারাপ হলে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ৮৪% শিক্ষার্থী ফেল করে! সব বিশ্ববিদ্যালয় ধ্বংস করা হয়েছে। শিক্ষক হতে হলে আওয়ামী লীগের পদ থাকাই যোগ্যতা হিসেবে নেয়া হয়। 

তিনি বলেন, আওয়ামী লীগ উন্নয়ন উন্নয়ন বলে জিকির করছে, অথচ উন্নয়নের মূল যে শিক্ষা তাকেই ধ্বংস করা হয়েছে। 

সবশেষে তিনি মন্তব্য করেন, বেগম জিয়াকে কেবল বিএনপি'র জন্য নয়, পুরো জাতির জন্যই দরকার। অবিলম্বে বেগম জিয়ার পাসপোর্ট ফেরত দিয়ে বিদেশে যাওয়ার ব্যবস্থা করার দাবি জানান তিনি। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন