ঢাকা ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপনে নিউইয়র্কে বাংলাদেশ ক্লাবের আয়োজন

বিশেষ প্রতিনিধি, নিউইয়র্ক
প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২১ ১৮:১২:৪৯ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ১৮:১৩:৪৫
বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপনে নিউইয়র্কে বাংলাদেশ ক্লাবের আয়োজন

বাংলাদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে নিউইয়র্কে চমৎকার একটি অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে স্বাধীনতার পঞ্চাশ বছর উদযাপন করলো বাংলাদেশ ক্লাব। 

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ ক্লাবের উদ্যোগে উডসাইডের কুইন্স প্যালেস মিলনায়তনে এই অনুষ্ঠানে যোগ দেন নানা শ্রেণিপেশার মানুষ। গানে, কথায় আর আনন্দে উদযাপন করেন বাংলাদেশের বিজয় দিবস।  

অনুষ্ঠানে বক্তারা বলেন, 'ইতিহাসের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সময় এখন। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের ৫০ বছর গুরুত্বপূর্ণ একটি মাইলফলক'। আর গোটা বিশ্বের কাছে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে তুলে ধরেন তারা। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও শিক্ষাবিদ ড. প্রদীপ কর। সংগঠনের সভাপতি নুরুল আমিন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন খ্যাতিমান বাউল শিল্পী সফি মণ্ডল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি জয়নাল আবেদিন, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী, এটর্নি মঈন চৌধুরী, রিয়েলটর নুরুল আজিমসহ অন্যান্যরা। 

আবৃত্তি শিল্পী সিবলি ছাদেক শিবলুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক মো. আব্দুল হামিদ, বাংলাদেশ ক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার রোটনসহ অন্যান্যরা। 

ড. প্রদীপ কর বলেন, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি স্বাধীন দেশ এনে দিয়েছেন। দিয়েছেন একটি পতাকা। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে চলেছে। বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি নয়। বিশ্বের বুকে সমীহ জাগানো সমৃদ্ধির একটি দেশ'।  

আরও পড়ুন: ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় শেখ হাসিনা

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ক্লোজআপ ওয়ান তারকা লায়লা। গানে গানে তিনি সবার মন ভরিয়ে তোলেন।


একাত্তর/এস

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন