ঢাকা ২৯ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

‘খালেদা জিয়াকে মানবতার মা বলা বিএনপির নিষ্ঠুর রসিকতা’

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২১ ১৪:০১:২২ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১৫:৫৪:২৪
‘খালেদা জিয়াকে মানবতার মা বলা বিএনপির নিষ্ঠুর রসিকতা’

ভবিষ্যতের বাংলাদেশ গড়তে যে শক্ত ভিত্তি প্রয়োজন সেটাকে বাঙালির সংস্কৃতি মাথায় রেখে তরুণদেরকে নিয়ে এগিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। 

শনিবার (১১ ডিসেম্বর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে ভবিষ্যতের বাংলাদেশ ও তারুণ্যের ভাবনা শীর্ষক গোল টেবিল আলোচনা শীর্ষক অনুষ্ঠানে একথা বলেন তিনি। 

এসময় হানিফ বলেন, বঙ্গবন্ধুর সাত মার্চের ভাষণ পৃথিবীর সবচেয়ে পরিপূর্ণ এবং সেরা ভাষণ।  '৭৫ এর পরে পাকিস্তানের ভাবধারায় ইতিহাস বিকৃতি করেছে স্বাধীনতাবিরোধীরা। 

তিনি আরও বলেন, সরাসরি যুদ্ধ করেননি জিয়া, তবে '৭৫ এর পর প্রমাণ হয়েছে জিয়া পাকিস্তানিদের এজেন্ট ছিলেন। তিনি কখনোই স্বাধীন বাংলাদেশের পক্ষে ছিলেন না।

জিয়ার সব কর্মকাণ্ডই ছিলো স্বাধীনতা বিপক্ষে, এমন মন্তব্য করে হানিফ বলেন, জিয়ার ঘৃণ্য ইতিহাস তরুণদেরকে জানাতে হবে। বিভিন্ন বাহিনীর ১২শ' সদস্যকে জিয়া হত্যা করেছিলো, আগামীর প্রজন্মকে এই ইতিহাস জানাতে হবে।

আরও পড়ুন: চট্টগ্রামে বস্তিতে আগুন, পুড়লো ৩৩টি ঘর

তিনি আরও বলেন, বহুদলীয় গণতন্ত্র নয়, দেশে বিভাজনের রাজনীতি শুরু করেছিলেন জিয়াউর রহমান। 

খালেদা জিয়া প্রসঙ্গে হানিফ বলেন, ২৬ হাজার আওয়ামী লীগ কর্মীকে হত্যাকারী খালেদা জিয়াকে মানবতার মা বলাটা বিএনপির নিষ্ঠুর রসিকতা। '৭১-এ একবার যেমন দেশ ছেড়ে পালাতে হয়েছিলো, তেমনি ২০০১ সালেও সংখ্যালঘুদের দেশছাড়া করেছে খালেদা, তার চিকিৎসার দাবিতে বিএনপি এখন মায়াকান্না করছে। 

তিনি বলেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ২১ আগস্টের হামলা করেছিলো বিএনপি সরকার। আইভি রহমানকে ঢাকা মেডিক্যালে চিকিৎসার সুযোগ দেয়নি খালেদা জিয়া, হাসিনা ব্যাগে করে বোমা নিয়ে হামলা করেছে বলে সেসময় পার্লামেন্টে বসে নিষ্ঠুর রসিকতা করেছিলো খালেদা জিয়া। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন