ঢাকা ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

নরসিংদী হানাদার মুক্ত দিবস আজ

নিজস্ব প্রতিনিধি, নরসিংদী
প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২১ ১৩:২১:২৩
 নরসিংদী হানাদার মুক্ত দিবস আজ

আজ ১২ ডিসেম্বর, ঐতিহাসিক নরসিংদী হানাদার মুক্ত দিবস। দীর্ঘ নয় মাসের শ্বাসরুদ্ধ যুদ্ধের পর হাজারও প্রাণের বিনিময়ে শত্রুমুক্ত হয় নরসিংদী জেলাবাসী। দিবসটি পালন করতে নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসুচী গ্রহন করা হয়েছে।

এ উপলক্ষে রোববার (১২ডিসেম্বর) সকালে জেলাপ্রশাসক কর্যালয় চত্তরে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে দিবসের সূচনা করেন জেলা প্রশাসক অবু নঈম মোহাম্মদ মারুফ খান। 

জেলা প্রশাসকের নেতৃত্বে আয়োজন করা হয় বর্ণাঢ্য বিজয় র‌্যালির। র‌্যালিটি জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বর থেকে শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়। র‌্যালীতে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, সেক্টর কমান্ডার ফোরামসহ বিভিন্ন সামাজিক সংগঠন অংশ নেয়। 

পরে জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয় মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন (এমপি)।

আরও পড়ুন: কোথায় ডা. মুরাদ, ধোঁয়াশা কাটেনি

জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান, নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু, সেক্টর কমান্ডারস ফোরামের নরসিংদী জেলা শাখার সভাপতি আব্দুল মোতালিব পাঠান ও সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আলী। 

আলোচনা সভায় স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধ ও নরসিংদী মুক্ত দিবসের নানা গৌরবময় দিক নিয়ে আলোচনা করা হয়।

 

একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন