ঢাকা ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

মুরাদের বিরুদ্ধে চার জেলায় মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২১ ২১:১২:১৬ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ২১:১৪:৫৩
মুরাদের বিরুদ্ধে চার জেলায় মামলার আবেদন

খালেদা জিয়ার নাতনি সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করায় সদ্য সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে রোববার দেশের বিভিন্ন স্থানে মামলার আবেদন করা হয়েছে। 

ডিজিটাল নিরাপত্তা আইনের এসব মামলায় আসামি করা হয়েছে লাইভের উপস্থাপক মহিউদ্দিন হেলাল নাহিদকেও। ঢাকার আদালতে দায়ের করা মামলার আবেদনের শুনানি হবে সোমবার। 

ফেসবুক লাইভে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নাতনি সম্পর্কে কুরুচিপূর্ণ, মর্যাদাহানিকর ভাষা ব্যবহার করে সমালোচিত হন ডা. মুরাদ হাসান।এরপরই প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বাধ্য হন। সেই সঙ্গে পদ হারাতে শুরু করেন আওয়ামী লীগের বিভিন্ন ফোরাম থেকে।

এরপর মুরাদ হাসান দেশ ছাড়লেও, নারীর প্রতি অবমাননাকর বক্তব্যের জন্য ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন হয়েছে বিভিন্ন স্থানে। আইনটির ২৫, ২৯, ৩১ ও ৩৫ ধারায় রোববার মামলা করা হয়েছে রাজশাহীতে। মামলাটি দাখিল করে বাদী জানান, শাস্তিযোগ্য অপরাধ করায় বিক্ষুব্ধ হয়ে এই মামলা দায়ের।

লাইভে মুরাদের সাক্ষাৎকার নেওয়া উপস্থাপক নাহিদের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট বদরুল আনোয়ার। ট্রাইব্যুনালের বিচারক তোফায়েল হাসান মামলাটি গ্রহণ করলেও কোনো আদেশ দেননি। পরবর্তী সময় আদালত এ ব্যাপারে আদেশ দেবেন।

একই অভিযোগে সিলেট বারের আইনজীবী তানভীর আক্তার খানও বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে মামলা করেন।

অশ্লীল ভাষায় নারী বিদ্বেষমূলক বক্তব্যের অভিযোগে মুরাদ হাসানসহ দু’জনের বিরুদ্ধে ঢাকার সাইবার ট্রাইবুনাল আদালতেও মামলার আবেদন করা হয়েছে। যার শুনানি হবে সোমবার। এর আগে রোববার দুপুরে রাজশাহীর আদালতে মুরাদের বিরুদ্ধে মামলা করেন বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম। 

একাত্তর/ এনএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন