ঢাকা ২৯ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

‘বুদ্ধিজীবী খুনিদের দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করতে হবে’

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২১ ১০:৫২:১৮ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১৩:২৮:০১
‘বুদ্ধিজীবী খুনিদের দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করতে হবে’

বিভিন্ন দেশে পালিয়ে থাকা বুদ্ধিজীবী হত্যার সাথে জড়িতদের ফেরত না দেয়ায় তাদের রায় কার্যকর করা যাচ্ছে না বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মঙ্গলবার সকালে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানিয়ে একথা বলেন তিনি।

রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে স্মৃতিসৌধ প্রাঙ্গণ উন্মুক্ত করে দেয়া হলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক নিজে এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের নিয়ে শ্রদ্ধা জানান। এ সময় তিনি বিদেশে পলাতক বুদ্ধিজীবীদের খুনিদের দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকরের কথা বলেন। 

পরে শ্রদ্ধা জানান, ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর তাপস। এছাড়াও, সকাল ৮ টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ নেতারা।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবীর নানক এসময় বলেন, দেশী- বিদেশী সব ষড়যন্ত্র মোকাবিলা করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে। আজকের দিনে এই হবে শপথ। 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, যুদ্ধাপরাধীদের ফিরিয়ে এনে রায় কার্যকর না করা পর্যন্ত রায় পূর্নতা পাবে না। যুদ্ধাপরাধীদের বিচার পূর্ণাঙ্গ না হওয়ায় প্রতিক্রিয়াশীল শক্তি মাঝে মাঝে মাথা চাড়া দিয়ে ওঠে।

একাত্তর/ এনএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন