ঢাকা ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

খালেদার জন্মদিন সংক্রান্ত নথি হাইকোর্টে, শুনানি বুধবার

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২১ ২১:৪৩:০৪
খালেদার জন্মদিন সংক্রান্ত নথি হাইকোর্টে, শুনানি বুধবার
বিএনপি নেত্রী খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত নথি হাইকোর্টে জমা পড়েছে। এসব নথিতে খালেদার তিনটি জন্মদিন পাওয়া গেছে। সেসব হলো ৮ মে, ১৫ আগস্ট ও ৫ সেপ্টেম্বর।
খালেদা জিয়া জন্মদিন সংক্রান্ত পাঁচটি প্রতিষ্ঠানের নথি হাইকোর্টে দাখিল করা হয়েছে। বুধবার, এই বিষয়ে রুলের শুনানি অনুষ্ঠিত হবে। 
মঙ্গলবার, বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এসব নথি দাখিল করা হয়।
নথিগুলোর মধ্যে রয়েছে খালেদা জিয়ার এসএসসি পরীক্ষার সনদ, জাতীয় পরিচয়পত্র, বৈবাহিক সনদ, পাসপোর্ট ও এভারকেয়ার হাসপাতালে ভর্তিসংক্রান্ত জন্মসনদ।
আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী। রিটের বিরোধিতা করে শুনানি করেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।
নাহিদ সুলতানা যুথি সাংবাদিকদের জানান, ১৫ আগস্ট বঙ্গবন্ধু নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়েছেন, সেদিনও খালেদা জিয়ার জন্মদিন হিসেবে পালন করা হয়। 
বিভিন্ন জায়গায় তার যে জন্মতারিখ দেওয়া হয়েছে সেটা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। সেটি নিয়ে জনগণ এখন খালেদা জিয়ার প্রকৃত জন্মদিন জানতে চায়। তাই আবেদন করা হয়েছে।
জাতীয় শোক দিবস ১৫ আগস্টে খালেদার জন্মদিন পালনের বৈধতা চ্যালেঞ্জ করে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুন অর রশিদ রিটটি করেছিলেন।  
রিট শুনানির জন্য গ্রহণ করে খালেদার জন্মদিন পালনের বিষয়ে যাবতীয় নথি দাখিল করতে নির্দেশ দেয় হাইকোর্ট। ৬০ দিনের মধ্যে সংশ্লিষ্টদের এসব নথি দাখিল করতে বলা হয়। 
এ ছাড়া ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন বন্ধে সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছিলেন আদালত।  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন