ঢাকা ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

অল্প বয়সে পর্ন দেখে দুঃস্বপ্ন দেখতেন বিলি আইলিশ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২১ ২০:১৪:১০ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ২০:১৫:০৪
 অল্প বয়সে পর্ন দেখে দুঃস্বপ্ন দেখতেন বিলি আইলিশ

খুবই অল্প বয়সে 'নির্যাতনমূলক' পর্নোগ্রাফির সাথে পরিচিত হওয়ার পর নিয়মিত দুঃস্বপ্ন দেখতেন বলে জানিয়েছেন মার্কিন সঙ্গীতশিল্পী ও পপ তারকা বিলি আইলিশ। 

সম্প্রতি 'সিরিয়াস এক্সএম'কে দেওয়া এক সাক্ষাৎকারে ১১ বছর বয়সে পর্ন দেখে মানসিক আঘাত পাওয়ার কথা স্বীকার করেন তিনি। একটা সময় পর্যন্ত তিনি নাকি বিশ্বাস করতেন, পর্নোগ্রাফি হয়ত তার মস্তিষ্ককে ক্ষতিগ্রস্ত করেছে, যার ফলে দুঃস্বপ্ন দেখছেন তিনি। 

বিলি বলেন, যে কাজ করতে তিনি স্বাচ্ছন্দ্যবোধ করতেন না তাকেও হ্যাঁ বলতে ওই অভিজ্ঞতা তাকে শিখিয়েছিল। 'আমি ভাবতাম এই ধরনের জিনিসের প্রতি আমার আকর্ষণ বোধ করা উচিৎ', বলেন বিলি।

আরও পড়ুন: করোনায় কারিনার বাড়ি সিলগালা

২০ বছর বয়সী এই গ্র্যামি অ্যাওয়ার্ড বিজয়ী তার কিশোর বয়সের বেশিরভাগ সময় লাইমলাইটের আলোয় কাটিয়েছেন। ঢিলেঢালা পোশাক পরার জন্য তিনি বেশ পরিচিত। নিজের শরীরকে ঢেকে রাখার কারণ হিসেবে তিনি নারীর শরীরকে অতিরিক্ত যৌনতাপূর্ণভাবে উপস্থাপনের কথা বলেছেন প্রায়ই। 

বিলির নতুন অ্যালবাম 'হ্যাপিয়ার দ্যান এভার'-এ 'মেল ফ্যান্টাসি' নামের একটি গান রয়েছে। এর বিষয়বস্তু থেকেই সাক্ষাৎকারে পর্নোগ্রাফির বিষয়টি উঠে আসে। 

পর্নোগ্রাফিতে যা দেখানো হয় তাকে হিংস্র এবং নারীর প্রতি অপমানজনক বলেন বিলি। বিশেষ করে নারীর শরীর এবং যৌনতাকে সেখানে যেভাবে দেখানো হয় তার সমালোচনা করেন তিনি। 

'তখন আমি বুঝতাম না এটা কেন খারাপ। আমি ভাবতাম এভাবেই বুঝি যৌন সম্পর্ক করতে হয়। এমনকি এটাকে সমর্থন করে বন্ধুদের সামনে 'কুল' সাজার চেষ্টাও করতাম', বলেন বিলি। 

এই অভিজ্ঞতার কথা নিজের মায়ের সাথে শেয়ার করার কথাও জানান তিনি। শোনার পর তার মা রীতিমত আতঙ্কিত হয়ে পড়েছিলেন, বলেন বিলি। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন