ঢাকা ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

স্বাধীনতার মূল লক্ষ্য অর্জিত হয়নি: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২১ ১৪:০২:০৭ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১৪:৫৫:০৫
স্বাধীনতার মূল লক্ষ্য অর্জিত হয়নি: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা যে লক্ষ্য নিয়ে যুদ্ধ করেছিলাম, তা অর্জন হয়নি। আজ দেশ থেকে গণতন্ত্র বিলীন হয়েছে। মুক্তিযুদ্ধের আশা-আকাঙ্ক্ষা ছিলো গণতান্ত্রিক রাষ্ট্র এবং সমাজ প্রতিষ্ঠার। কিন্তু তা হয়নি।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে দলীয় নেতাকর্মীদের নিয়ে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া আজ অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি। তাকে বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ দেওয়া হচ্ছে না। আমরা আবারও সংগ্রামের মধ্য দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো এবং দেশকে মুক্ত করবো।

আরও পড়ুন: ছাত্র শিবিরের বিজয় র‍্যালি থেকে চারজন আটক

'আজকের এদিনে আমরা শপথ নিয়েছি, দেশের সব মানুষকে ঐক্যবদ্ধ করে আবারও সংগ্রামের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রকে প্রতিষ্ঠা করব', বলেন তিনি। 

তিনি আরও বলেন, ‘আজকের এদিনে আমরা শপথ নিয়েছি, দেশের সব মানুষকে ঐক্যবদ্ধ করে আবারও সংগ্রামের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রকে প্রতিষ্ঠা করব।’

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানুল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক শ্যামা ওবায়েদসহ দলটির সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন