ঢাকা ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

যুক্তরাজ্যে ভ্রমণ ও সে দেশ থেকে আসার ওপর ফ্রান্সের কড়াকড়ি

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২১ ১২:১৪:৩৪ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ১২:১৬:১৯
যুক্তরাজ্যে ভ্রমণ ও সে দেশ থেকে আসার ওপর ফ্রান্সের কড়াকড়ি

ওমিক্রন ছড়িয়ে পড়ায় যুক্তরাজ্যে ভ্রমণ ও সে দেশ থেকে আসার ওপর কড়াকড়ি আরোপ করতে যাচ্ছে ফ্রান্স। 

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ফ্রান্স সরকার এক বিবৃতিতে জানায়, শনিবার (১৮ ডিসেম্বর) মধ্যরাত থেকে যুক্তরাজ্য থেকে ফ্রান্সে আসা এবং ফ্রান্স থেকে যুক্তরাজ্যে যাওয়ার সংগত কারণ দেখাতে হবে। 

এ ক্ষেত্রে টিকা নেওয়া এবং টিকা না নেওয়া ব্যক্তিদেরও এ নিয়ম অনুসরণ করতে হবে। মানুষ শুধু ভ্রমণের জন্য এবং পেশাগত কারণে যুক্তরাজ্য থেকে আসতে বা সেখানে যেতে পারবে না। ফরাসি নাগরিক ও তাদের স্ত্রীরা এই নির্দেশনার আওতা বর্হিভূত।

আরও পড়ুন: যুক্তরাজ্যে সংক্রমণ লাগামছাড়া, আবারও শনাক্তের নতুন রেকর্ড

তবে সকলের জন্য সর্বশেষ ২৪ ঘন্টার মধ্যে টেস্ট করা নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। এরপর ফ্রান্সে প্রবেশের পর আবার এক সপ্তাহ আইসেলশনে থাকতে হবে তাদের। তবে ফ্রান্সে প্রবেশের পর দ্বিতীয় আরেকটি কোভিড টেস্ট করে ফলাফল নেগেটিভ এলে ৪৮ ঘন্টা পর কোয়ারেন্টিন শেষ করার সুযোগও থাকছে। 

এ প্রসঙ্গে ফরসি সরকারের মুখপাত্র গ্যাব্রিয়েল আটাল বিএফএম-টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, বর্তমানে কোভিড নিয়ন্ত্রণে আমাদের যেসব পদ্ধতি চালু আছে, আমরা এর থেকেও কঠিন পদ্ধতি আনতে যাচ্ছি। এখন থেকে বৃটেন থেকে কেউ ফিরে এলে তাকে অবশ্যই ভ্রমণের একদিন আগের কোভিড নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে। এছাড়া কোয়ারেন্টিনের নিয়মও চালু করা হয়েছে।


একাত্তর/জো

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৩ দিন ১৫ ঘন্টা আগে