ঢাকা ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

করোনার থাবায় স্থগিত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২১ ১২:৪৩:৫৪ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ১২:৫৬:০৯
করোনার থাবায় স্থগিত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা

প্রতিযোগী ও আয়োজকদের একটি বড় অংশ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে এবছরের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা। 

ডিসেম্বরের ১৬ তারিখে পুয়ের্তো রিকোয় মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালের আসর বসার কথা ছিল। কিন্তু তা পিছিয়ে দেওয়া হয়েছে ৯০ দিনের জন্য। 

আয়োজকদের তরফ থেকে বলা হয়েছে, পুয়ের্তো রিকোয় ফাইনাল হবে, কিন্তু ৯০ দিন পর। কারণ আয়োজকদের একটা অংশ ও প্রতিযোগীদের একটা বড় অংশ করোনা আক্রান্ত হয়েছেন।

আয়োজকদের তরফ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, নানাবিধ নিরাপত্তার দিক খতিয়ে দেখে আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রতিযোগিতা পিছিয়ে দেওয়ার। প্রতিযোগী, আয়োজক ও দর্শকদের নিরাপত্তার কথা মাথায় রেখেই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। কারণ, এই সংক্রমণের মধ্যেও প্রতিযোগিতা চালিয়ে নিয়ে গেলে স্টেজ ও গ্রিন রুমে সংক্রমণের সম্ভাবনা আরও বৃদ্ধি পাবে।

আরও পড়ুন: যুক্তরাজ্যে ভ্রমণ ও সে দেশ থেকে আসার ওপর ফ্রান্সের কড়াকড়ি

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে যখন একাধিক করোনা আক্রান্তের খবর পাওয়া যায়, তখন কথা বলা হয় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে। সেই আলোচনার পরেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রতিযোগিতা পিছিয়ে দেওয়ার। 

তবে এই ক'দিনে আক্রান্তরা নিজেদের দেশে ফিরতে পারবেন কী না, তা নিয়ে একটি সংশয় তৈরি হয়েছে। মিস ওয়ার্ল্ড লিমিটেডের সিইও জুলিয়া মর্লে জানিয়েছেন, 'আমরা প্রতিযোগীদের জন্য অপেক্ষা করছি। কোভিডের ভ্রুকুটি কেটে গেলেই ফের আয়োজিত হবে প্রতিযোগিতা।' 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন