ঢাকা ২৯ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বিজয় শোভাযাত্রা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১ ১৬:৩৩:৩০ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ২০:৪৭:৩১
 সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বিজয় শোভাযাত্রা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবস উপলক্ষে সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে রাজধানীতে ‘বিজয় শোভাযাত্রা’ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

শনিবার (১৮ ডিসেম্বর) বেলা ২টার কিছু পরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শুরু হয়। 

সব ধরনের ষড়যন্ত্র মোকাবিলা করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয়ে এ শোভাযাত্রা উদ্বোধন ঘোষণা করেন দলটির উপদেষ্টা পরিষদ সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু। 

শোভাযাত্রাটি রাজধানীর শাহবাগ, এলিফ্যান্ট রোড এবং মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি-বিজড়িত বাসভবন ধানমন্ডি বত্রিশ নাম্বারের ঐতিহাসিক ‘বঙ্গবন্ধু ভবন’ প্রাঙ্গণে এসে শেষ হবে।

আরও পড়ুন: আটকে পড়া ১৩৮ অভিবাসীকে উদ্ধার করলো ফ্রান্স


শোভাযাত্রায় অংশ নিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু, সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, আবদুর রহমান, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও মহানগরের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা।

রাজধানী ছাড়াও সারাদেশে একযোগে এই ‘বিজয় শোভাযাত্রা’ কর্মসূচির আয়োজন করেছে আওয়ামী লীগ।



একাত্তর/আরবিএস 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন