ঢাকা ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

সাম্প্রদায়িক হামলা আগের চেয়ে অনেক বেড়েছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২১ ১৮:৩৫:১৭ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৯:০৬:৫৬
সাম্প্রদায়িক হামলা আগের চেয়ে অনেক বেড়েছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, অসাম্প্রদায়িক দেশের স্বাধীনতার সেই লক্ষ্য পূরণ হয়নি। সাম্প্রদায়িক সম্প্রীতি এখন আর নেই। আওয়ামী লীগের সময়ের মতো এতো বেশি সাম্প্রদায়িক হামলা আগে কখনও এদেশে হয়নি। খালেদা জিয়া, তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে দমিয়ে রাখা হয়েছে। ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে হঠাতে হবে। 

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিকেলে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে বড়োদিন উপলক্ষে খৃস্টান ধর্মাবলম্বীদের দলটির মহাসচিবের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ফখরুল এ কথা বলেন। 

বিএনপি মহাসচিব বলেন, আমরা এটা খুব স্পষ্ট করে বলতে চাই, এভাবে দমনপীড়ন করে, হত্যা করে, গুম করে কখনোই জনগণের যে ন্যায়সঙ্গত দাবি, অধিকার আদায় করার জন্য যে দাবি, একটা গণতান্ত্রিক সমাজের জন্য, গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য এবং সবচেয়ে বড়ো যে দাবি নিয়ে এখন যে আমরা আন্দোলন করছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তাকে বিদেশে পাঠানোর জন্য যে আন্দোলন করছি, সেই আন্দোলনকে কখনই দমন করা যাবে না।

এসময় মির্জা ফখরুল দাবি করেন, হবিগঞ্জের সমাবেশে পুলিশের ‘নির্বিচারে’ লাঠিচার্জ ও গুলিবর্ষণে বিএনপির তিনশ নেতা-কর্মী আহত হয়েছেন।

আরও পড়ুন: রাষ্ট্রপতির উদ্যোগকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় বিএনপি: কাদের

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, খন্দকার মোশারফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, যুবদলের সাবেক সভাপতি মিস্টার আর্লবাট পিকসসহ বিএনপির সিনিয়র নেতারা।  


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন