ঢাকা ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

ইতিহাস ভুলিয়ে দেয়ার অপচেষ্টা চলছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২১ ২০:১৭:৫৪ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ২০:৫২:৩৬
ইতিহাস ভুলিয়ে দেয়ার অপচেষ্টা চলছে: ফখরুল

ক্ষমতাসীন আওয়ামী লীগ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ভুলিয়ে দেয়ার অপচেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বিকালে জিয়া শিশু একাডেমি আয়োজিত শাপলা কুঁড়ির শিল্পীদের পুরস্কার বিতরণ ও বড়দিনের অনুষ্ঠানে বিএনপি মহাসচিব একথা জানান। 

ফখরুল বলেন, অতীতের যা কিছু মহান, যা কিছুকে ভালো সব কিছু ভুলিয়ে দাও। আর যারা ভালো কাজ করছেন তাদের মনে করার কোনো দরকার নেই। এমন এক আবহ সৃষ্টি হয়েছে।

তিনি আরো বলেন, আমরা আলোকিত পৃথিবী চাই, অন্ধকার থেকে বেরিয়ে আসতে চাই। যদি আমাদের চারদিকে অন্ধকার ছেয়েও ফেলে, তবুও আমাদেরকে বেরিয়ে আসতে হবে।

শিশুরা সুন্দর একটা পৃথিবীর স্বপ্ন দেখবে- এমন আশাবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, জিয়াউর রহমান স্বপ্ন দেখতেন আনন্দময়, কল্যাণময় সমৃদ্ধ একটা বাংলাদেশ গড়বার।

বর্তমানে দেশ অনেক জটিল সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে দাবি করে তিনি বলেন, যারা স্বাধীনতা যুদ্ধের সময় ত্যাগ স্বীকার করেছিলেন, তাদেরকে আমরা আজ সামনে আনতে পারছি না। 

মির্জা ফখরুল বলেন, আমরা অবশ্যই স্মরণ করবো খালেদা জিয়াকে, যিনি সমস্ত প্রতিকূলতাকে কাটিয়ে দুই শিশু সন্তানকে নিয়ে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন।

শাপলা কুঁড়ির যাত্রা শুরু হয় ১৯৯৯ সালে। ১৯৯৯ সাল থেকে এই পর্যন্ত যারা প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হয়েছেন তাদেরকে এই অনুষ্ঠানে শাপলা কুঁড়ি মেডেল দেওয়া হয়।

একাত্তর/ এনএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন