ঢাকা ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

'এই সরকার নিশিরাতের সরকার'

নিজস্ব প্রতিনিধি, ঠাকুরগাঁও
প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২১ ২১:০০:৪৬ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ২১:০০:৪৬
'এই সরকার নিশিরাতের সরকার'

এই সরকার নিশিরাতের সরকার, জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে ঠাকুরগাঁও পাঠাগার চত্বরে জেলা বিএনপি আয়োজিত সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে যখন আওয়ামী লীগ দেখল কোনমতেই বিএনপিকে ঠেকানো যাচ্ছে না তখন পুলিশ-র‌্যাব-আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে তিনদিন আগে থেকে বিএনপির সব নেতাকর্মীকে গ্রেপ্তার করে আগের রাতে ভোট চুরি করে নিয়েছেন তারা। তিনি বলেন, জনগণের সাথে এই সরকারের কোন সম্পর্ক নেই। 

তিনি দাবী করেন, সারাদেশে আমাদের গণতন্ত্রকামী মানুষ, ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ইলিয়াস আলীসহ আমাদের পাঁচশ' নেতাকর্মী গুম হয়ে গেছে। হাজার হাজার মানুষকে গুলি করে হত্যা করা হয়েছে, পঙ্গু করে দেওয়া হয়েছে। ঠাকুরগাঁও সদরে সাড়ে সাত হাজার মানুষের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে, কিন্তু তারা আমাদের দমাতে পারেনি।

আরও পড়ুন: গাধা জল ঘোলা করে খায়, বিএনপিকে কাদের

তিনি আরও বলেন, আমরা ১৯৭১ সালে যুদ্ধ করেছিলাম কোন একটা ব্যক্তি বিশেষকে ক্ষমতায় বসানোর জন্য বা একটা দলকে ক্ষমতায় নেওয়ার জন্য নয়। আওয়ামী লীগকে ক্ষমতায় নেওয়ার জন্য না, আমরা যুদ্ধ করেছিলাম মানুষকে মুক্তি দেওয়ার জন্য। আমরা গণতান্ত্রিক ব্যবস্থা পাবো, গণতান্ত্রিক রাষ্ট্র পাবো, গণতান্ত্রিক সমাজ পাবো, সে জন্যই আমরা যুদ্ধ করেছিলাম।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, কামরুজ্জামান রতন, আব্দুল খালেক, সাবেক ছাত্র নেতা ফরহাদুল ইসলাম আজাদ এবং স্থানীয় নেতাকর্মীরা। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন