ঢাকা ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯

জোকোভিচের অস্ট্রেলিয়ায় খেলা নিশ্চিতে চলছে আইনি লড়াই

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৭ জানুয়ারী ২০২২ ১২:৪২:৫৯ আপডেট: ০৭ জানুয়ারী ২০২২ ১৩:০৬:৩৯
জোকোভিচের অস্ট্রেলিয়ায় খেলা নিশ্চিতে চলছে আইনি লড়াই

টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ায় ঢুকতে না পারা সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে খেলা নিশ্চিত করতে আইনি লড়াই করছেন তার আইনজীবীরা। আর এই সময়ে আপাতত অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন ডিটেনশনে রয়েছেন তিনি। 

জোকোভিচের পরিবার ও তার সার্বিয়ান ভক্তরা দাবি করছেন, জোকোভিচকে তার ইচ্ছার বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় আটকে রাখা হয়েছে। তবে এ অভিযোগ উড়িয়ে দিয়ে অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, চাইলেই যেকোনো সময় বাড়ি ফিরে যেতে পারেন জোকোভিচ। 

এ ঘটনার পর টুর্নামেন্টে খেলতে আসা অন্যান্য বিদেশি খেলোয়াড়দের করোনা টিকার প্রমাণপত্রও পরীক্ষা-নিরীক্ষা করছে দেশটির সরকার।

বুধবার (৫ জানুয়ারি) অস্ট্রেলিয়ায় অবতরণের পর বিমানবন্দর থেকেই জোকোভিচকে আটক করে ইমিগ্রেশন ডিটেনশনে নিয়ে যাওয়া হয়। এর আগে টিকা না নেওয়ায় তার অস্ট্রেলিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে দেশটির সরকার। 

আগামী ১৭ জানুয়ারি শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ করার কথা ছিল জোকোভিচের। এমনিতে টুর্নামেন্টের সব খেলোয়াড় ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য টিকা নেওয়া বাধ্যতামূলক হলেও, জোকোভিচসহ ২৬ খেলোয়াড় আবেদন করার পর তাদের মধ্যে কয়েকজনকে টিকা ছাড়াই টুর্নামেন্টে অংশগ্রহণের অনুমতি দেয় কর্তৃপক্ষ।

এতে ব্যাপক সমালোচনার মুখে পড়েন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। করোনা ভাইরাসের প্রকোপে অস্ট্রেলিয়াবাসী যখন নানা নিষেধাজ্ঞার বেড়াজালে জীবনযাপন করছেন তখন স্রেফ তারকা হওয়ার খাতিরে তার জন্য এই বিশেষ ব্যবস্থা মেনে নিতে পারেননি সাধারণ মানুষ। 

উল্লেখ্য, গত এপ্রিলে জোকোভিচ টিকা নিতে অনাগ্রহের কথা জানিয়েছিলেন। কেউ তাকে টিকা নেওয়ার জন্য জোর করুক এমনটা তিনি চাননা বলে জানিয়েছিলেন তখন। 


একাত্তর/এসজে 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন