ঢাকা ২৯ জানুয়ারী ২০২২, ১৬ মাঘ ১৪২৮

ক্রাইস্টচার্চ টেস্ট: দুর্দান্ত শুরু নিউজিল্যান্ডের

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৯ জানুয়ারী ২০২২ ০৯:৩০:২০ আপডেট: ০৯ জানুয়ারী ২০২২ ১২:০৯:৪১
ক্রাইস্টচার্চ টেস্ট: দুর্দান্ত শুরু নিউজিল্যান্ডের

নিউজিল্যান্ড সফরে ক্রাইস্টচার্চে শেষ টেস্টে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সফরকারী অধিনায়ক মুমিনুল হক। আর ব্যাট হাতে সাতসকালেই দুর্দান্ত সূচনা করেছে ব্ল্যাকক্যাপসরা। 

ব্যাট হাতে রীতিমতো শাসন করে চলেছে নিউজিল্যান্ড। দুর্দান্ত প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনেও তাদের আধিপত্য। বিপরীতে বাংলাদেশের প্রাপ্তি মাত্র এক উইকেট। ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনের চা বিরতির আগে স্বাগতিকদের স্কোর ছিল ৫৪ ওভারে এক উইকেটে ২০২ রান।

চমৎকার ব্যাটিংয়ে এরই মধ্যে সেঞ্চুরি তুলে নিয়েছেন টম ল্যাথাম। তাতে আছে অবশ্য কিছুটা সৌভাগ্যের ছোঁয়াও। রিভিউ নিয়ে রক্ষা এবং বাংলাদেশের ফিল্ডারদের ক্যাচ মিসে ইনিংস লম্বা করে নিয়েছেন কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে কিউই অধিনায়কের দায়িত্ব সামলানো এই ওপেনার। বাংলাদেশের বোলারদের রীতিমতো শাসন করে ১৩৩ বলে টেস্ট ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে নেন তিনি। 

দুই সেশন মিলিয়ে বাংলাদেশ পেয়েছে মাত্র একটি উইকেট। প্রথম সেশন উইকেটশূন্য থাকার পর লাঞ্চের পর পায় উইল ইয়ংয়ের উইকেট। শরিফুল ইসলামের বলে নাঈম শেখের হাতে ধরা পড়েন এই ওপেনার। ফেরার আগে অবশ্য পূরণ করে যান হাফ সেঞ্চুরি। ১১৪ বলে ৫ বাউন্ডারিতে ৫৪ রান করেছেন ইয়ং।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ এক ইউকেটে ২৬০ রান। টম ল্যাথাম ১৩৩ এবং ডেভন কনওয়ে ৩৯ রানে অপরাজিত আছেন।

মাউন্ট মঙ্গানুইয়ের ঐতিহাসিক জয়ের পরও বাংলাদেশের একাদশে দুটি পরিবর্তন। চোটের কারণে নিউজিল্যান্ড সফর শেষ হয়ে যাওয়া ওপেনার মাহমুদুল হাসান জয় নেই। তার জায়গায় টেস্ট ক্রিকেটে অভিষেক হয়ে গেছে নাঈম শেখের। অন্যদিকে একাদশে নেই মুশফিকুর রহিম। প্রথম টেস্টে সুবিধা করতে না পারা অভিজ্ঞ এই ব্যাটার কুঁচকির চোটে নেই। তার জায়গায় সুযোগ পেয়েছেন নুরুল হাসান সোহান।

এদিকে নিউজিল্যান্ডের একাদশে একটি পরিবর্তন। অলরাউন্ডার রাচিন রবীন্দ্রর জায়গায় এসেছেন আরেক অলরাউন্ডার ড্যারিল মিচেল।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ: টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়ং, ডেভন কনওয়ে, রস টেলর, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল (উইকেটকিপার), ড্যারিল মিচেল, কাইল জেমিসন, টিম সাউদি, নিল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন