ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

দেশের ৮০ ভাগ মানুষকে করোনা টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৯ জানুয়ারী ২০২২ ১২:১৪:০৩ আপডেট: ০৯ জানুয়ারী ২০২২ ১৪:১২:৩৩
দেশের ৮০ ভাগ মানুষকে করোনা টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, দেশের ৮০ ভাগ মানুষকে করোনার টিকা দেওয়া হবে। সবাইকে টিকা নেওয়ার অনুরোধ জানিয়েছে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বস্বাস্থ্য সংস্থার নির্দেশনা পেলে ছোট শিশুদেরও টিকা দেওয়া হবে। 

রোববার (৯ জানুয়ারি) দেশের বিভাগীয় আটটি শহরে সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসা কেন্দ্র স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। দেশের বিভাগীয় শহরের একযোগে এ অনুষ্ঠানে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি। 

এসময় প্রধানমন্ত্রী জানান, দেশে ক্যান্সার, কিডনী ও হার্টের অসুখে অনেক মানুষ আক্রান্ত হচ্ছে। এ বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকদেন গবেষণা করার পরামর্শ দেন। একই সঙ্গে দেশের মানুষদের খাদ্যাভাস থেকে শুরু করে সব বিষয়ে সচেতন হওয়ার পরামর্শ দেন। 

আরও পড়ুন: আপিল বিভাগে নিয়োগ পেলেন চার বিচারপতি

শেখ হাসিনা জানান, বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। সারা বিশ্বে করোনা আবার দেখা দিয়েছে। এজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরতে হবে। বড়ো সমাবেশে  না যেতে দেশের মানুষের প্রতি অনুরোধ করেন। একই সাথে  বড়ো কোনো সমাবেশের আয়োজন  যেন কেউ না করতে পারে সেদিকে খেয়াল রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।


একাত্তর/এসি


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৪ দিন ১৪ ঘন্টা আগে