ঢাকা ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯

সাবেক ওসি প্রদীপের রাষ্ট্রীয় পদক বাতিল চায় রাষ্ট্রপক্ষ

নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার
প্রকাশ: ০৯ জানুয়ারী ২০২২ ১৬:০২:২৯
সাবেক ওসি প্রদীপের রাষ্ট্রীয় পদক বাতিল চায় রাষ্ট্রপক্ষ

পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর (অব.) মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় অভিযুক্ত সাবেক ওসি প্রদীপের যাবতীয় রাষ্ট্রীয় পুরস্কার ও পদক বাতিলের ব্যবস্থা নিতে আবেদন জানিয়েছেন কক্সবাজার জেলা জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম। 

সিনহা হত্যা মামলায় যুক্তিতর্ক উপস্থাপনকালে ওসি প্রদীপের বিরুদ্ধে ২০৪ জনের অধিক নিরীহ লোককে বিচারবহির্ভূত হত্যার অভিযোগ তুলে আদালতে বিচারকের কাছে মৌখিক এ দাবি জানিয়েছেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী।

ফরিদুল আলম তার যুক্তিতর্ক উপস্থাপনের সময় আদালত স্মরণ করি দেন, সিনহা হত্যাকাণ্ড পূর্ব পরিকল্পিত। প্রথমে মেজর সিনহাকে ডাকাত বানিয়ে হত্যার অপচেষ্টা চালায় প্রদীপ। পরে ব্যর্থ হয়ে শামলাপুরে গুলি করে হত্যা করে।

আরও পড়ুন: 'একাত্তর টিভি আমাকে জনতা থেকে বিচ্ছিন্ন করতে পারবে না'

রোববার (৯ জানুয়ারি) সোয়া ১০ টার দিকে যুক্তিতর্ক শুরু হয় জেলা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে। সেখানে রাষ্ট্র পক্ষের যুক্তি উপস্থাপন করেছেন আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলমসহ বাদী পক্ষের আইনজীবীরা।

পিপি আদালতকে জানান, ওসি থাকাকালীন নরপিশাচের মতো আচরণ করেছেন প্রদীপ কুমার দাশ। তার অপরাধ কর্ম নিয়ে কেউ কথা বলতে পারেনি।

ক্ষমতার অপব্যবহার করে ধর্ষণের মতো জঘন্য অপরাধের অভিযোগও উঠেছে প্রদীপের বিরুদ্ধে। এসব কারণে ওসি থাকাকালীন পাওয়া রাষ্ট্রীয় পুরস্কার ও পদক বাতিল করার দাবি তোলেন এডভোকেট ফরিদ।

এর আগে, পৌনে ১০টার দিকে কঠোর নিরাপত্তায় সাবেক ওসি প্রদীপসহ ১৫ আসামিকে আদালতে হাজির করা হয়।


একাত্তর/টিএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন