ঢাকা ২৯ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

পাঠ্য বইয়ে ট্রাফিক আইন যুক্ত করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১২ জানুয়ারী ২০২২ ১১:৪৩:৩১ আপডেট: ১৩ জানুয়ারী ২০২২ ১৪:৫৫:১৫
পাঠ্য বইয়ে ট্রাফিক আইন যুক্ত করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

শিক্ষার্থীদের ট্রাফিক আইন মানাতে শিক্ষা প্রতিষ্ঠানের পাশের রাস্তায় স্কুলের প্রতিনিধিদের দিয়ে ট্রাফিকের দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্কুল থেকেই ট্রাফিক আইন-কানুন শিক্ষার্থীদের পড়াতে হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, পাঠ্যবইতে ট্রাফিক আইন কানুনের বিষয়টি যুক্ত করতে হবে। এজন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষা মন্ত্রণালয় থেকে চিঠি পাঠানোর নির্দেশও দেন তিনি।

বুধবার (১২ জানুয়ারি) ঢাকা এয়ারপোর্ট মহাসড়কে শহিদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন পথচারী আন্ডারপাস উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রাজধানীতে চলমান প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ঢাকা শহরের মেট্রোরেল, এক্সপ্রেসওয়েসহ চলমান প্রকল্পগুলো শেষ হলে শুধু রাজধানীর যানজটই কমবে না, রাজধানীর বাইরে থেকেও মানুষ রাজধানীতে এসে কাজ করে আবার চলে যেতে পারবে।

আরও পড়ুন: বন্ধ হচ্ছে না শিক্ষাপ্রতিষ্ঠান, পরিচয় দিলেই টিকা মিলবে

এছাড়া সড়ক দুর্ঘটনায় কাউকে আইন হাতে তুলে না নেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। দুর্ঘটনারোধে পথচারীদের সচেতনতার পাশাপাশি চালক-হেলপারদের প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করেন তিনি। এসময় প্রশিক্ষণ ও লাইসেন্স ছাড়া হেলপারদের দিয়ে গাড়ি না চালানোর নির্দেশ দেওয়া হয়।

ওই অনুষ্ঠান থেকেই সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক মহাসড়ক, কক্সবাজারের বালুখালী থেকে বান্দরবানের ঘুনধুম সীমান্ত সংযোগসড়ক এবং রাঙ্গামাটি জেলার নানিয়ারচর চেংগী নদীর নির্মিত সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


একাত্তর/টিএ/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন