ঢাকা ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

করোনা নিয়ে আইসোলেশন বিধি ভেঙেছিলেন জোকোভিচ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১২ জানুয়ারী ২০২২ ১২:৩৬:৫৫ আপডেট: ১২ জানুয়ারী ২০২২ ১২:৪১:০৬
করোনা নিয়ে আইসোলেশন বিধি ভেঙেছিলেন জোকোভিচ

করোনা আক্রান্ত অবস্থায় আইসোলেশন বিধিনিষেধ ভাঙার কথা স্বীকার করেছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ।

বুধবার (১২ জানুয়ারি) এক ইন্সটাগ্রাম পোস্টে তিনি জানিয়েছেন, গত ১৬ ডিসেম্বর করোনা টেস্টে পজিটিভ রিপোর্ট পাওয়ার পর এক সাংবাদিকের সাথে দেখা করেছিলেন তিনি। 

এছাড়াও পোস্টে অস্ট্রেলিয়ায় ভ্রমণের সময় কাগজপত্রে ভুল তথ্য দেওয়ার জন্য নিজের এজেন্টকে দোষারোপ করেছেন তিনি। 

এই পোস্ট দেওয়ার পর তার বিরুদ্ধে নতুন করে তদন্ত শুরু করেছে অস্ট্রেলীয় কর্তৃপক্ষ। 

আগামী সপ্তাহে অনুষ্ঠিত হয়ে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ করার কথা ছিল জোকোভিচের। সেখানে খেলোয়াড় ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য টিকা নেওয়া বাধ্যতামূলক হলেও, টিকা না নিয়েই খেলার আবেদন করেন জোকোভিচ। পরে তাকে টিকা না নিয়ে টুর্নামেন্টে অংশ নিতে অনুমতি দেয় টুর্নামেন্ট কর্তৃপক্ষ। 

তবে বাদ সেধে বসে অস্ট্রেলীয় সরকার। ওমিক্রন আতঙ্কে যখন গোটা দেশজুড়ে নানা বিধিনিষেধ আরোপ করা হচ্ছে, তখন স্রেফ তারকা হওয়ার খাতিরে জোকোভিচ পার পেয়ে যাবেন এমনটা মানতে পারেনি সরকার ও সাধারণ নাগরিকরা। 

জোকোভিচের অস্ট্রেলিয়া প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে তার ভিসা বাতিল করে দেয় সরকার। বিমানবন্দরে নামতেই তাকে নিয়ে যাওয়া হয় ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে। 

পরে অবশ্য ভিসা বাতিলের বিপক্ষে আদালতে আপিল করলে এ সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে তাকে অস্ট্রেলিয়ায় থাকার অনুমতি দেয় আদালত। 

এতসব বিতর্কের মাঝে জোকোভিচের বিরুদ্ধে নানা অভিযোগ উঠে আসে। টিকা নিতে অস্বীকৃতি জানানো এবং করোনা আক্রান্ত অবস্থায় জনসমাগমে যাওয়ার অভিযোগ করেন অনেকে। অবশেষে নিজেই এসব অভিযোগের সত্যতা স্বীকার করে নিলেন এই সার্বিয়ান টেনিস তারকা। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন