ঢাকা ১৭ আগষ্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯

দৈনিক মৃত্যু দশের ওপরে, শনাক্ত প্রায় সাড়ে তিন হাজার

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৩ জানুয়ারী ২০২২ ১৬:৫৫:৪১ আপডেট: ১৩ জানুয়ারী ২০২২ ২২:৩৫:৩৬
দৈনিক মৃত্যু দশের ওপরে, শনাক্ত প্রায় সাড়ে তিন হাজার

গতকাল করোনা শনাক্তের সংখ্যা তিন হাজার ছুঁইছুঁই করলেও আজ তা তিন হাজার টপকে গেলো। গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেনসহ ২৭ হাজার ৯২০টি নমুনা পরীক্ষা করে করোনায় শনাক্ত হয়েছেন তিন হাজার ৩৫৯ জন। দৈনিক শনাক্তের হার ১২ দশমিক ০৩।

এদিন করোনায় আক্রান্ত হয়ে আর ১২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনায় মারা গেলেন ২৮ হাজার ১২৩ জন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে এ পর্যন্ত করোনা রোগী শনাক্তের সংখ্যা ১৬ লাখ চার হাজার ৬৬৪। মোট শনাক্তের গড় ১৩.৬২। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩০২ জন।  এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৯৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ছয় জন পুরুষ এবং ছয় জন নারী।  বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন,  ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন,  ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন,  ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন মারা গেছেন। 

বিভাগ বিশ্লেষণে দেখা যায়,  মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে আট জন, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, ময়মনসিংহের একজন করে  মারা গেছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন সাত জন এবং পাঁচ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

আরও পড়ুন: ২০ বছর ছদ্মবেশে থাকা এক ভয়ঙ্কর খুনির সন্ধান

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।



একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৫ দিন আগে