ঢাকা ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

রাষ্ট্রপতির সাথে সংলাপে জাকের পার্টি, কল্যাণ পার্টি ও বিজেপি

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৩ জানুয়ারী ২০২২ ১৯:৪৭:০৪ আপডেট: ১৪ জানুয়ারী ২০২২ ১৭:১৩:১০
রাষ্ট্রপতির সাথে সংলাপে জাকের পার্টি, কল্যাণ পার্টি ও বিজেপি

নির্বাচনে যেকোন ধরণের হানাহানি, মারামারি, সহিংসতা ঠেকাতে রাষ্ট্রপতিকে ইভোটিংসহ চার দফা প্রস্তাবনা দিয়েছে জাকের পার্টি।

বৃহস্পতিবার সন্ধ্যায় ছয় সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল নিয়ে বঙ্গভবনে সংলাপে বসে জাকের পার্টি। রাষ্ট্রপতির ডাকা সংলাপে এই প্রস্তাবনা দিয়েছেন দলটির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল। 

সংলাপ শেষে সাংবাদিকদের তিনি বলেন, কোনো বিশেষ দলের জন্য বারবার সংবিধান সংশোধন করা দৃষ্টিকটু। বলেন, এতে দেশের ভাবমূর্তি বাইরের দেশগুলোর কাছে খুন্ন হয় বলে মনে করে জাকের পার্টি। 

নির্বাচনের ফলাফলকে প্রশ্নমুক্ত রাখতে প্রয়োজনে নির্বাচন কমিশন আইন সরকার করতে পারে বলেও মনে করে দলটি। তারা বলছে, দেশে ডিজিটালের যে ছোঁয়া লেগেছে, মানুষ এখন ঘরে বসে মোবাইলের মাধ্যমে টাকা যেভাবে লেনদেন করছে ঠিক সেই ভাবে সরকার চাইলে ঘরে বসে ভোটেরও ব্যবস্থা করতে পারে। 

এদিকে আট সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল নিয়ে রাষ্ট্রপতির সাথে সংলাপে অংশ নিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানিয়েছে কল্যাণপার্টি। নির্বাচন কমিশন গঠন নিয়ে আইন করার দাবিসহ এসময় তারা আট দফা প্রস্তাবনাও দিয়েছে। কল্যাণপার্টি মনে করে সরকারের সদিচ্ছা থাকলে এখনো আইন করার যথেষ্ট সময় আছে, আর যদি তা সম্ভব না হয় সেক্ষেত্রে অধ্যাদেশের দাবি জানিয়েছে কল্যাণপার্টি।

এদিকে রাষ্ট্রপতির সাথে সংলাপে অংশ নিয়ে বিএনপি চেয়ারপার্সনের বিদেশে সুচিকিৎসার দাবিসহ চার দফা প্রস্তাবনা দিয়েছে আন্দলিব রহমান পার্থ'র জাতীয় পার্টি। ৫০ বছরে দেশে নির্বাচন কমিশন আইন না থাকাকে দুঃখজনক অভিহিত করে তারা রাষ্ট্রপতিকে জানিয়েছেন নির্বাচন কমিশন গঠনে আইন করা শুধু সরকারের  সদিচ্ছা উপরই নির্ভর করে। তারা চান এই আইন হোক এবং সুস্থ একটি রাজনৈতিক পরিবেশ ফিরে আসুক।


একাত্তর/ এনএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন