ঢাকা ২৯ জানুয়ারী ২০২২, ১৬ মাঘ ১৪২৮

বাসে নতুন সিদ্ধান্ত, যত আসন তত যাত্রী: দাবি এনায়েত উল্যাহর

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৩ জানুয়ারী ২০২২ ২০:৩৪:২৯ আপডেট: ১৩ জানুয়ারী ২০২২ ২০:৪৩:২৭
বাসে নতুন সিদ্ধান্ত, যত আসন তত যাত্রী: দাবি এনায়েত উল্যাহর

করোনা মহামারি প্রতিরোধে বাসে অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচলের সিদ্ধান্ত থেকে সরে এসে নতুন সিদ্ধান্তের কথা জানালো সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী বাসে যত আসন রয়েছে তত যাত্রী পরিবহন করা হবে- এমনটাই জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। তবে বিআরটিএ চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও এ বিষয়ে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এনায়েত উল্যাহ একাত্তরকে বলেন, বিআরটিএ’র সঙ্গে মালিকদের বৈঠকের ২৪ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত বদল হয়েছে। তবে করোনার টিকা নেওয়াসহ শতভাগ স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালাবেন বলে কথা দিয়েছেন বাস মালিকরা।

এনায়েত উল্যাহ জানান, মালিক পক্ষের চাপে বাসে অর্ধেক যাত্রী পরিবহনের সিদ্ধান্ত থেকে সরকার সরে এসেছে। করোনা সংক্রমণ রোধে জারি করা ১১ দফা নির্দেশনার ষষ্ঠ দফায় ছিলো বাসে অর্ধেক যাত্রী নেওয়ার সিদ্ধান্ত। কিন্তু ভাড়া না বাড়িয়ে অর্ধেক আসনে যাত্রী নেওয়ার বিপক্ষে অবস্থান নেন মালিকরা। সেই চাপেই সব আসনে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত এসেছে। 

আরও পড়ুন: ২০ বছর ছদ্মবেশে থাকা এক ভয়ঙ্কর খুনির সন্ধান

এর আগে গতকাল বুধবার (১২ জানুয়ারি) বিআরটিএর সঙ্গে বৈঠক শেষে বাস মালিক সমিতির নেতারা জানান, অর্ধেক আসন ফাঁকা রেখে বর্তমান ভাড়ায় তারা বাস চালাবেন।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন