ঢাকা ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

চট্টগ্রামে এভারকেয়ারের সেন্টার অব এক্সেলেন্স উদ্বোধন

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৩ জানুয়ারী ২০২২ ২১:৩৪:৩০
চট্টগ্রামে এভারকেয়ারের সেন্টার অব এক্সেলেন্স উদ্বোধন

চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতালের ‘সেন্টার অব এক্সেলেন্স ফর ডায়াবেটিক কেয়ার অ্যান্ট এন্ডোক্রাইন ডিজিজেস’ নামে নতুন একটি সেন্টার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সেন্টারটির উদ্বোধন করা হয়।

নতুন সেন্টারের কার্যক্রমের নেতৃত্বে থাকবেন এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের ডায়াবেটিস ও হরমোনের সহযোগী কনসালটেন্ট ডা. মোহাম্মদ মাহমুদুল কবির।

সেন্টারটি উদ্বোধনকালে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের অপারেশনস বিভাগের ডিরেক্টর গুরভিন্দার সিং আনান্দ, মেডিকেল সার্ভিস বিভাগের ডিরেক্টর ডা. প্রকাশ কুণ্ডু নারাসিমহাইয়া এবং ডায়াবেটিস ও হরমোন বিভাগের সহযোগী কনসালটেন্ট ডা. মোহাম্মদ মাহমুদুল কবিরসহ অনেকে উপস্থিত ছিলেন।

ডা. মোহাম্মদ মাহমুদুল কবির বলেন, বাংলাদেশে এন্ডোক্রাইন জটিলতা ও ডায়াবেটিসজনিত কারণে প্রতিবছর হাজারও মানুষের মৃত্যু হয়। অনেকেই এ রোগগুলো সম্পর্কে বিশেষ ধারণা রাখেন না। ফলে এই মৃত্যুহার ক্রমেই বেড়ে চলেছে। চট্টগ্রামের জনগণের জন্য এসকল রোগের চিকিৎসাসেবায় নিয়োজিত থাকতে পেরে আমি অত্যন্ত গর্বিত।

আরও পড়ুন: দৈনিক মৃত্যু দশের ওপরে, শনাক্ত প্রায় সাড়ে তিন হাজার

হাসপাতালটির পক্ষ থেকে জানানো হয়, এখানে ডায়াবেটিস ও এন্ডোক্রাইন সংক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসা সেবা দেওয়া হবে। সেন্টারটিতে থাকছে ডায়াবেটিস ওয়েলনেস ক্লিনিক, ওবিসিটি ক্লিনিক, লিপিড ক্লিনিক, প্রেগনেন্সি ডায়াবেটিস অ্যান্ড হরমোন ক্লিনিক, থাইরয়েড ক্লিনিক এবং গ্রোথ অ্যান্ড পিউবার্টি ক্লিনিক।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন