ঢাকা ২২ জানুয়ারী ২০২২, ৮ মাঘ ১৪২৮

কানাডায় বিস্ফোরণে নিহত এক, আরও পাঁচ প্রাণহানির শঙ্কা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৫ জানুয়ারী ২০২২ ১২:৪৮:০৫
কানাডায় বিস্ফোরণে নিহত এক, আরও পাঁচ প্রাণহানির শঙ্কা

কানাডার রাজধানী অটোয়ায় একটি বাণিজ্যিক ভবনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন পাঁচজন। নিখোঁজ ব্যক্তিরা মারা যেতে পারেন বলে শঙ্কা পুলিশের।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। কানাডিয়ান পুলিশের বরাতে এসব তথ্য জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিবিসি।

দুর্ঘটনার পরপরই নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এ সময় গুরুতর আহত তিনজনকে হাসপাতালে নেওয়া হয়।

অটোয়া পুলিশ কর্মকর্তা ফ্রাঙ্ক ডি'আউস্ট বলেছেন, শুক্রবার সকালে আহত তিনজনকে হাসপাতালে নেওয়ার পর একজন মারা গেছেন। আর একজনের অবস্থা স্থিতিশীল। তৃতীয় ব্যক্তিকে চিকিৎসা দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ওই ভবনের আরও চারজন পুরুষ ও একজন নারীকে উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। আমাদের শঙ্কা, নিখোঁজরা আর বেঁচে নেই।

এদিকে এখনও আনুষ্ঠানিকভাবে আহত বা নিহতের নাম প্রকাশ করা হয়নি। তবে নিহতদের মধ্যে একজন হলেন ৫৭ বছর বয়সী রিক বাস্তিয়েন। যিনি দীর্ঘদিন ধরে ইস্টওয়েতে কাজ করেন। তার ছেলে জোশ সিবিসি নিউজের কাছে রিকের পরিচয় নিশ্চিত করেছেন।

ইস্টওয়ের প্রেসিডেন্ট নিল গ্রিন বলেছেন, গভীর সমবেদনা জানাই। আমরা তদন্তকারীদের সাথে যোগাযোগে রয়েছি এবং আমরা পরবর্তী সমস্ত তদন্তে কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করবো। যা ঘটেছে আমরা তার গভীরে যেতে চাই। 

আরও পড়ুন: ইউক্রেনে হামলার পরিকল্পনা করছে রাশিয়া: যুক্তরাষ্ট্র

পুলিশ সূত্রে জানা গেছে, যে ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে, সেটি ইস্টওয়ে ট্যাক পাম্প অ্যান্ড মিটার লিমিটেডের। তারা ট্র্যাকে ব্যবহৃত ট্যাংক তৈরি করে।

দুর্ঘটনায় হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছেন অটোয়ার মেয়র জিম ওয়াটসন। যাদের এখনো উদ্ধার করা সম্ভব হয়নি, তাদের উদ্ধারে অভিযান চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। 


একাত্তর/আরবিএস 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন