ঢাকা ০৯ আগষ্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯

‘নাসিক নির্বাচনে বিশৃঙ্খলাকারীদের সুযোগ দেয়া হবেনা’

নয়ন আদিত্য, একাত্তর, নারায়নগঞ্জ
প্রকাশ: ১৫ জানুয়ারী ২০২২ ১৭:৩২:২৫ আপডেট: ১৫ জানুয়ারী ২০২২ ১৯:৪৬:২৪
‘নাসিক নির্বাচনে বিশৃঙ্খলাকারীদের সুযোগ দেয়া হবেনা’

এদিকে, নারায়নগঞ্জ সিটি নির্বাচনে বিশৃঙ্খলাকারীদের কোন সুযোগ দেয়া হবেনা উল্লেখ করে রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার বলেছেন, নির্বাচন সুষ্ঠু করতে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে। 

রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার আরও বলেন, বরাবরই নারায়নগঞ্জ নির্বাচন বড় ধরনের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হয়ে আসছে। আর এটিকেই ইতিবাচক হিসেবে দেখছেন তারা। 

তবে ভোটের দিন অনিয়ম বন্ধে কমিশন স্বপ্রনোদিত হয়ে কাজ করবে কি না নাকি অভিযোগের অপেক্ষায় থাকবে? এমন প্রশ্নের সরাসরি কোন উত্তর দেননি নির্বাচনী এই কর্মকর্তা।

এদিকে, ভোটররা যেন নিশ্চিন্তে ভোট দিতে পারেন সেই উপলক্ষ্যে সব প্রার্থীকে আচরণ বিধি মেনে চলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। 

প্রথমবারের মতো এই সিটিতে সম্পূর্ণ ইভিএম পদ্ধতিতে ভোট হতে যাচ্ছে। ইতোমধ্যে ১৯২ কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। শীতলক্ষ্যা পাড়ের এই জনপদে হাঁড় কাঁপানো শীতে উত্তাপ ছড়িয়েছে এই নির্বাচন। 

নির্বাচনী মাঠে প্রভাব বিস্তারসহ নানা অভিযোগ আর পাল্টা মন্তব্যে দুই প্রার্থীর যুদ্ধটাও ছিলো যেন চোখে পড়ার মতো। তবে এসব কথার যুদ্ধের বাইরে বড় কোনো গোলযোগের ঘটনা ঘটেনি এই নির্বাচনী এলাকায়। 

এবারের ভোটে মেয়র পদে ৭ জন প্রতিদ্বন্দিতা করছেন। ২৭ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩২ জন লড়াই করছেন। ৫ লাখ ১৭ হাজার ৩৬১ ভোটারের মধ্যে এবারই প্রথম ৪২ হাজার ৪৩০ জন নতুন ভোটার তাদের ভোট দেবেন। নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন এবং পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন তাদের ভোট দিবেন।  


একাত্তর/ এনএ 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ৭ দিন আগে