ঢাকা ২৯ জানুয়ারী ২০২২, ১৬ মাঘ ১৪২৮

টেলিটকের ওয়েবসাইট হ্যাক হওয়ার খবরটি সঠিক নয়

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৫ জানুয়ারী ২০২২ ১৯:১১:২৩ আপডেট: ১৫ জানুয়ারী ২০২২ ২১:৫৯:১৯
টেলিটকের ওয়েবসাইট হ্যাক হওয়ার খবরটি সঠিক নয়

টেলিটকের ওয়েবসাইট (www.teletalk.com.bd) হ্যাকিংয়ের খবরটি সঠিক নয় বলে জানিয়েছেন টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন। তিনি জানিয়েছেন কারিগরি কিছু সমস্যার কারণে এটি এক ঘণ্টার মতো বন্ধ ছিলো। বর্তমানে সাইটটি সচল আছে।

শনিবার (১৫ জানুয়ারি) তিনি একাত্তরকে বিষয়টি নিশ্চিত করে বলেন, কারিগরি কিছু জটিলতার কারণে ওয়েবসাইটি কিছুক্ষণ বন্ধ ছিলো। মেইনটেনেন্স এবং ডিজাইনের জন্য সাময়িক অসুবিধা হয়।

সাহাব উদ্দিন জানান, ওয়েবসাইটের রক্ষণাবেক্ষণের দায়িত্বে পূর্বে যে কোম্পানি দায়িত্বে ছিল তাদের কাছ থেকে অন্য এক কোম্পানির নিকট দায়িত্ব হস্তান্তরের প্রক্রিয়া চলছিলো। এসময় সাময়িক এ সমস্যা দেখা দেয়।

প্রসঙ্গত, টেলিটক বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত এবং একমাত্র দেশীয় মালিকানাধীন মোবাইল ফোন নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান। এটি একটি পাবলিক লিমিটেড কোম্পানি যার শতভাগ মালিকানা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর।

আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের তথ্য গুজব

টেলিটকের নেটওয়ার্ক সুন্দরবন, পার্বত্য দুর্গম অঞ্চলসহ দেশব্যাপী রয়েছে। আগস্ট ২০২১ অনুযায়ী, টেলিটক বাংলাদেশের চতুর্থ বৃহৎ মোবাইল ফোন অপারেটর। দেশে প্রথমবারের মতো গত ১২ ডিসেম্বর পরীক্ষামূলকভাবে ৫জি চালু করে টেলিটক।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন