ঢাকা ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

ইভ্যালির টাকা তোলার অনুমতি পেলো ব্যবস্থাপনা বোর্ড

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৬ জানুয়ারী ২০২২ ২১:৫৮:৪৫ আপডেট: ১৬ জানুয়ারী ২০২২ ২২:০২:২৮
ইভ্যালির টাকা তোলার অনুমতি পেলো ব্যবস্থাপনা বোর্ড

বহুল আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা বোর্ডকে দুটি ব্যাংকের অ্যাকাউন্ট থেকে দুই কোটি ৩৫ লাখ টাকা তোলার অনুমতি দিয়েছে হাইকোর্ট।

রোববার (১৬ জানুয়ারি) ইভ্যালি পরিচালনায় গঠিত ব্যবস্থাপনা বোর্ডের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ এ আদেশ দেয়।

আদেশে ইভ্যালির ২২টি গাড়ি বিক্রি অথবা ভাড়া দিয়ে, যে টাকা আয় হবে তাও কোম্পানির স্বার্থে ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে।

এছাড়া ধানমন্ডিতে ইভ্যালির কার্যালয়ের নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করতে পুলিশের মহাপরিদর্শককে নির্দেশ দিয়েছে আদালত।

সেই সঙ্গে ইভ্যালির যাবতীয় অ্যাকাউন্ট ও সম্পদের বিষয়ে বোর্ডকে তথ্য সরবরাহে বাংলাদেশ ব্যাংক ও এনবিআরকে নির্দেশ দেয়া হয়েছে।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন। আর পরিচালনা পর্ষদের আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোর্শেদ আহেমেদ খান।

আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন বলেন, ইভ্যালির সম্পদ বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়ে গত বছর ২২ সেপ্টেম্বর আদালত আদেশ দিয়েছিলেন।

আরও পড়ুন: প্রিয়শপ ডটকমের মালিকসহ পরিবারের ব্যাংক হিসাব তলব

ইভ্যালির স্থাবর-অস্থাবর সম্পত্তিতে নিষেধাজ্ঞা থাকার কারণে পরিচালনা পর্ষদ কোম্পানিটি আর চালাতে পারছিলেন না। 

কারণ কর্মচারীদের বেতন দিতে হচ্ছে, অফিসের ভাড়া দিতে হচ্ছে। যে কারণে নিষেধাজ্ঞার ওই আদেশটি পরিবর্তন চেয়ে আবেদনে করা হয়েছিল পরিচালনা পর্ষদের পক্ষ থেকে। শুনানি শেষে আদালত ২২ সেপ্টেম্বরের আদেশটি পরিবর্তন করে নির্দেশনাসহ আদেশ দিয়েছেন।

একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন