ঢাকা ২৯ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

করোনায় পার্টি নিয়মবহির্ভূত জানতাম না: বরিস জনসন

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৮ জানুয়ারী ২০২২ ২০:৩০:২৩ আপডেট: ১৮ জানুয়ারী ২০২২ ২০:৩৯:০৯
করোনায় পার্টি নিয়মবহির্ভূত জানতাম না: বরিস জনসন

করোনাভাইরাস মহামারি যখন তুঙ্গে, তখন ১০ ডাউনিং স্ট্রিটে পার্টি আয়োজন করা নিয়মবহির্ভূত এমন কথা জানতেন না বলে দাবি করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। 

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিবিসির সাথে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, 'পার্টি আয়োজন করা যে নিয়মের বিরুদ্ধে যায় তা তো কেউ আমাকে বলেনি। বললে সেটা আমার মনে থাকতো।' 

তবে জনসনের সাবেক সহকারি ডমিনিক কামিংস দাবি করছেন, তখন এ ব্যাপারে প্রধানমন্ত্রীকে সতর্ক করেছিলেন তিনি। তবে সেসব সতর্কতা উপেক্ষা করে সংসদ সদস্যদের বিভ্রান্ত করে পার্টিতে নিমন্ত্রণ করেছিলেন জনসন, এমনটাই অভিযোগ কামিংসের। 

এই 'পার্টিগেট' কেলেঙ্কারি সত্যি প্রমাণিত হলে বরিস পদত্যাগ করবেন কিনা তা জানতে চাইলে তিনি বলেন, 'দেখা যাক তদন্ত প্রতিবেদন কি বলে।' 

এ ঘটনা নিয়ে তদন্ত প্রতিবেদন প্রকাশের দায়িত্ব পড়েছে সরকারি কর্মকর্তা সু গ্রের ওপর। 

আরও পড়ুন: মেক্সিকোতে সাংবাদিককে মাথায় গুলি করে হত্যা

উল্লেখ্য, ২০২০ সালের মে মাসে যখন করোনা মহামারির ঢেউয়ে ব্রিটেন বিপর্যস্ত, তখন ডাউনিং স্ট্রিটে নিয়মিত পার্টি আয়োজন করতেন বরিস জনসন, সম্প্রতি এই তথ্য বেরিয়ে আসে। প্রথমদিকে একথা সাফ অস্বীকার করেন জনসন। 

পরে তিনি বলেন, ওগুলো আসলে ছিল 'দাপ্তরিক কাজের বৈঠক'। তবে সেসব 'মিটিংয়ে' এমপিরা রীতিমত ব্রিফকেসে করে বোতল নিয়ে যেতেন বলে জানিয়েছে বিবিসি। 

এই তথ্য সামনে আসার পর সমালোচনার ঝড় উঠেছে বরিস জনসনের বিরুদ্ধে। এ নিয়ে এমনকি রাণী এলিজাবেথের কাছে ক্ষমা চাইলেও, এতো সহজে পার পাচ্ছেন না তিনি। তার পদত্যাগের দাবি করেছেন পার্লামেন্টের বেশ কয়েকজন সদস্য। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন