ঢাকা ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

করোনায় দৈনিক শনাক্ত দশ হাজারের দোরগোড়ায়

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৯ জানুয়ারী ২০২২ ১৬:৩৬:৩৯ আপডেট: ১৯ জানুয়ারী ২০২২ ১৯:০৭:২৬
করোনায় দৈনিক শনাক্ত দশ হাজারের দোরগোড়ায়

দেশে ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৯ হাজার ৫০০ জনের। আগেরদিন শনাক্ত হয়েছিলেন আট হাজার ৪৭৫ জন। এসময় নতুন করে আরো ১২ জনের মৃত্যু হয়েছে। এর বিপরীতে সুস্থ হয়ে উঠেছেন ৪৭৩ জন। 

বুধবার (১৯ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, নতুন মৃত্যু নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৭৬ জনের।

নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। আগেরদিন এই হার ছিলো ২৩ দশমিক ৯৮ শতাংশ। আর এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩.৭২ শতাংশ। 

দেশে করোনা শনাক্তের ৬৮২তম দিন পর্যন্ত বিভিন্ন সময়ে মোট সংক্রমিত হয়েছেন ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন।

আরও পড়ুন: করোনার উচ্চ ঝুঁকির তালিকায় আরও ১০ জেলা

গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৭ হাজার ৮৩০টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০ জন পুরুষ, দুইজন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন আটজন। চট্টগ্রামে দুইজন এবং রাজশাহী ও সিলেটে একজন করে মারা গেছেন।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ; তা আট লাখ পেরিয়ে যায় এ বছর ৩১ মে। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ৭ এপ্রিল রেকর্ড ৭ হাজার ৬২৬ জন নতুন রোগী শনাক্ত হয়। এরপর আগের সব রেকর্ড ভেঙে ৬ জুলাই ১১ হাজার ৫২৫ জনের করোনার ধরা পড়ে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান করা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের বুধবার (১৯ জানুয়ারি) বিকেলের তথ্য অনুযায়ী বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৫ লাখ ৭৫ হাজার ১৭৩ জনের। সুস্থ হয়েছেন ২৭ কোটি ১১ লাখ ৬১ হাজার ৭৪৮ জন। ভাইরাসে মোট সংক্রমিত হয়েছেন ৩৩ কোটি ৫৫ লাখ ৮১ হাজার ১৯৭ জন।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন