ঢাকা ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশেরই তিনজন

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২০ জানুয়ারী ২০২২ ১৪:০৭:১৫ আপডেট: ২০ জানুয়ারী ২০২২ ১৪:১২:১৩
বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশেরই তিনজন

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছে বাংলাদেশের তিন ক্রিকেটার। বৃহস্পতিবার নিজেদের ভেরিফাইড ফেসবুক পেজে বর্ষসেরা পুরুষ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। 

৫০ ওভারের ক্রিকেটের সেরা একাদশে সবচেয়ে বেশি স্থান অর্জন করেছেন বাংলাদেশের ক্রিকেটার। অন্য কোনো দেশের দুইজনের বেশি ক্রিকেটার না থাকলেও এই তালিকায় নাম লেখিয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার। সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের সাথে ওয়ানডে সেরা একাদশে স্থান পেয়েছেন মুস্তাফিজুর রহমান। একদিন আগেই, আইসিসির প্রকাশ করা বর্ষসেরা টি-২০ ক্রিকেটারদের তালিকাতেও একমাত্র বাংলাদেশি হিসেবে স্থান অর্জন করেছেন টাইগার পেস আক্রমণের তুরুপের তাস মুস্তাফিজ।

এই তালিকায় দুজন করে আছেন পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড থেকে।

বর্ষসেরা একাদশে ওপেনারের ভূমিকায় আয়ারল্যান্ডের পল স্টার্লিং ও দক্ষিণ আফ্রিকার জানেমান মালান। ওয়ান ডাউনে অধিনায়ক বাবর। চার নম্বরে আছেন পাকিস্তানের আরেক ব্যাটার ফখর জামান। পাঁচে দক্ষিণ আফ্রিকার রাসি ফন ডের ডুসেন। ছয় ও সাত নম্বরে বাংলাদেশের দুই ব্যাটার সাকিব ও মুশফিক। উইকেটকিপারের গ্লাভসও মুশফিকের হাতে। পেস আক্রমণে বাংলাদেশের মোস্তাফিজুর রহমানের সঙ্গে রয়েছেন শ্রীলঙ্কার দুষ্মন্থ চামিরা। আর সাকিবের সঙ্গে স্পিন আক্রমণে আছেন শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গা ও আয়ারল্যান্ডের সিমি সিং।

বর্ষসেরা ওয়ানডে দল: পল স্টার্লিং (আয়ারল্যান্ড), জানেমান মালান (দক্ষিণ আফ্রিকা), বাবর আজম (অধিনায়ক, পাকিস্তান), ফখর জামান (পাকিস্তান), রাসি ফন ডের ডুসেন (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (উইকেটকিপার, বাংলাদেশ), ভানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), সিমি সিং (আয়ারল্যান্ড), দুষ্মন্থ চামিরা (শ্রীলঙ্কা)।


একাত্তর/এসএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন