ঢাকা ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

দৈনিক মৃত্যু বাড়ছে, পরীক্ষা কমায় শনাক্তও কম

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২২ জানুয়ারী ২০২২ ১৭:৩২:২৯ আপডেট: ২৩ জানুয়ারী ২০২২ ১৭:২৪:৫০
দৈনিক মৃত্যু বাড়ছে, পরীক্ষা কমায় শনাক্তও কম

করোনাভাইরাসে নতুন করে আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এর বিপরীতে সুস্থ হয়ে উঠেছেন ৪৮২ জন। গতকালও দেশে করোনায় ১২ জনের মৃত্যু হয়। ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯ হাজার ৬১৪ জনের। গতকাল আক্রান্ত হয়েছিলেন ১১ হাজার ৪৩৪ জন।

শনাক্তের হার ২৮ দশমিক ০২ শতাংশ। গতকাল এই হার ছিলো ২৮ দশমিক ৪৯ শতাংশ।

শনিবার (২২ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, নতুন মৃত্যু নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ২০৯ জনের।

দেশে করোনার শনাক্তের ৬৮৫তম দিন পর্যন্ত বিভিন্ন সময়ে মোট সংক্রমিত হয়েছেন ১৬ লাখ ৭৪ হাজার ২৩০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৬ হাজার ৭৯ জন।

বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৮৯ হাজার ৯৪২ জন।

গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ২০৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৪ হাজার ৩১১টি নমুনা।

তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১১ জন পুরুষ, ৬ জন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ১১ জন। চট্টগ্রাম ও খুলনা বিভাগে ২ জন করে মারা গেছেন। এছাড়া বরিশাল ও ময়মনসিংহ বিভাগে মারা গেছেন একজন করে। বাকি তিন বিভাগে কারো মৃত্যু হয়নি।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ; তা আট লাখ পেরিয়ে যায় এ বছর ৩১ মে। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ৭ এপ্রিল রেকর্ড ৭ হাজার ৬২৬ জন নতুন রোগী শনাক্ত হয়। এরপর আগের সব রেকর্ড ভেঙে ৬ জুলাই ১১ হাজার ৫২৫ জনের করোনার ধরা পড়ে।

আরও পড়ুন: সেন্ট মার্টিন রক্ষায় বাংলাদেশকে ডিক্যাপ্রিওর অভিনন্দন

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান করা ওয়েবসাইট ওয়ার্ল্ডও-মিটারের আজ বিকেলের তথ্য অনুযায়ী বিশ্বে করোনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৬ লাখ ৫ হাজার ৩৯ জনের। সুস্থ হয়েছেন ২৭ কোটি ৬৮ লাখ ৩৬ হাজার ৫৫৯ জন। ভাইরাসে মোট সংক্রমিত হয়েছেন ৩৪ কোটি ৭৩ লাখ ২৬ হাজার ২৭৮ জন।

একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৩ দিন ১৩ ঘন্টা আগে