ঢাকা ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

সারাদেশে মাস্ক পরায় অনীহা, নির্বিকার প্রশাসনও

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২২ জানুয়ারী ২০২২ ২০:৪৭:৪৫ আপডেট: ২২ জানুয়ারী ২০২২ ২১:১৭:৫৩
সারাদেশে মাস্ক পরায় অনীহা, নির্বিকার প্রশাসনও

সারাদেশে করোনা সংক্রমণ বাড়লেও, মাস্ক ব্যবহারে ব্যাপক অনীহা। গণপরিবহন কিংবা বাজার, কোথাও মানা হচ্ছে না বিধিনিষেধ। মাস্ক না পরেই ভিড় করছেন কেনাকাটায়।

কারণ জানতে চাইলে দিচ্ছেন নানা অজুহাত। স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসনের পক্ষ থেকেও নেই তেন কোন উদ্যোগ। ফলে সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

ঝিনাইদহ শহরে বিভিন্ন দোকান, বাজার বা মার্কেটে যারা আসছেন তাদের বেশিরভাগেরই মুখে নেই মাস্ক। অনেককেই দেখা গেলো ক্যামেরা দেখে মাস্ক পরায় ব্যস্ত থাকতে।

বার বার সতর্ক করেও এসব মানুষ মাস্ক না নিয়েই চলছেন রাস্তায়। আর মাস্ক না পরার জন্য দিচ্ছেন নানা অজুহাত। অন্যদিকে মাস্ক পরায় বাধ্য করতে চোখে পড়েনি কোন অভিযান।

একইভাবে ময়মনসিংহের সড়ক-মহাসড়ক কাঁচাবাজার ও গণপরিবহনেও নেই স্বাস্থ্যবিধি মানার প্রবণতা। অথচ জেলায় করোনার সংক্রমণের হার এখন ২৭ ভাগের ওপরে।

বরগুনার শহর কিংবা গ্রাম্য কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। বাজারগুলোতে মাস্ক না পরেই হাজির হচ্ছেন বেশিরভাগ মানুষ। করোনা পরিস্থিতির খবরও নেই তাদের কাছে।

অনেক জায়গায় ক্রেতা-বিক্রেতা কেউই পরছেন না মাস্ক। প্রশাসনের পক্ষে থেকে মাইকিং করেও কোন লাভ হচ্ছে না। স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, এভাবে চললে সামনে বিপদ বাড়বে।

লাফিয়ে লাফিয়ে করোনার সংক্রমণ বাড়লেও স্বাস্থ্যবিধি মানতে অনীহা শেরপুরের মানুষের মধ্যে। সামাজিক দূরত্বতো মানছেনই না, মাস্ক ছাড়াই চলছে রাস্তায় ও বাজারে।

আরও পড়ুন: রাতের আধাঁরে মাটিতে মিলিয়ে যাচ্ছে পাহাড়

নরসিংদীর বেশিরভাগ মানুষের মুখেই দেখা মিলছে না মাস্ক এর ব্যবহার। হাটবাজারে মাস্ক ছাড়াই অবাধে চলছের মানুষ। স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসনেরও কোনো নজরদারি নেই।

করোনার বিধিনিষেধ মানা হচ্ছে না জামালপুরে। গণপরিবহণ, হোটেল, রেস্তোরা বা বাজারে স্বাস্থ্যবিধি মানছে না কেউ। সংক্রমণের বাড়ছে মার্কেটগুলোতে লোকসমাগম বাড়ছেই।

একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন