ঢাকা ২৯ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে যেতে লাগবে টিকা সনদ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৩ জানুয়ারী ২০২২ ১৯:১০:৫৪
২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে যেতে লাগবে টিকা সনদ

ওমিক্রন ধরনের বিস্তারে রাজধানীতে হু হু করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এবারের শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কড়াকড়ি বিধিনিষেধ আরোপ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার (২৩ জানুয়ারি) এক ভার্চুয়াল সভায় এ সংক্রান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

অমর একুশে পালন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল শ্রেণিকক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক সভায় উপাচার্য আখতারুজ্জামান, সহ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদ, সহ-উপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন আহমেদসহ প্রশাসনের শীর্ষ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ২১ ফেব্রুয়ারি সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি সংগঠন বা প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বোচ্চ পাঁচজন প্রতিনিধি ও ব্যক্তি পর্যায়ে একসঙ্গে সর্বোচ্চ দুজন শহীদ মিনারে ফুল দিতে পারবেন।

এ ছাড়া সেদিন কেন্দ্রীয় শহীদ মিনারে আগত ব্যক্তিদের বাধ্যতামূলক করোনা টিকার সনদ সঙ্গে রাখতে হবে ও মাস্ক পরতে হবে। প্রবেশ মুখেই টিকা সনদ দেখাতে হবে।

সভায় উপাচার্য বলেন, পরিবর্তিত পরিস্থিতিতে গত বছরের মতো এ বছরও জনসমাগম এড়িয়ে চলার বিষয়ে ব্যাপক সচেতনতা সৃষ্টি করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রাখার স্বার্থে অমর একুশে পালন উপলক্ষে গৃহীত সব কর্মসূচি সুশৃঙ্খল, সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের জন্য উপাচার্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা চান তিনি।

আরও পড়ুন: পিএসসির যে কোন পরীক্ষায় লাগবে টিকা সনদ

অমর একুশে পালনের কর্মসূচি সুষ্ঠু বাস্তবায়নের জন্য সভা থেকে আইন অনুষদের ডিন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. রহমত উল্লাহকে সমন্বয়কারী, সাধারণ সম্পাদক মো. নিজামুল হক ভূঁইয়া ও সহসভাপতি সাবিতা রিজওয়ানা রহমানকে যুগ্ম সমন্বয়কারী এবং প্রক্টর এ কে এম গোলাম রব্বানীকে সদস্য সচিব করে অমর একুশে পালন কেন্দ্রীয় সমন্বয় কমিটি গঠন করা হয়।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন