ঢাকা ২৯ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

বিধিনিষেধের বিষয়ে নতুন সিদ্ধান্ত সাতদিন পর

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৪ জানুয়ারী ২০২২ ১৫:২৬:১৭
বিধিনিষেধের বিষয়ে নতুন সিদ্ধান্ত সাতদিন পর

করোনা সংক্রমণ রোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা এবং সব অফিসে অর্ধেক জনবল নিয়ে পরিচালনার মতো চলমান বিধিনিষেধ আর বাড়ানো হবে কি-না সেই বিষয়ে সিদ্ধান্ত হবে আরও এক সাপ্তাহ পর, এমনটাই জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। 

সোমবার (২৪ জানুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

সব সরকারি/আধাসরকারি/স্বায়ত্বশাসিত/বেসরকারি অফিস স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক কর্মকর্তা/কর্মচারী নিয়ে পরিচালনা করতে রোববার (২৩ জানুয়ারি) প্রজ্ঞাপন জারি করেছিল সরকার। এছাড়া স্কুল-কলেজও বন্ধ ঘোষণা করা হয়। এসব বিধিনিষেধ আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান থাকবে।

আরও পড়ুন: বেশি ভাড়া নেয়া বন্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ

৬ ফেব্রুয়ারির পর এই বিধিনিষেধ কি বাড়তে পারে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, অবশ্যই। পরিস্থিতি বিবেচনা করে। কারণ, আমাদের সচেতনতার ওপরেই সবকিছু নির্ভর করছে। এখন যে ভ্যারিয়েন্টটা দেখছি ওমিক্রন, সেটা সেরে উঠতে অল্প সময় নিচ্ছে। রিকভারি রেট কিন্তু খুবই ভালো। ৮৫ শতাংশের বেশি সংখ্যক আক্রান্ত মানুষ ঘরে থেকে ট্রিটমেন্ট নিতে পারছেন এবং তারা সেরে উঠছেন।

সরকার আরও এক সাপ্তাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চায় উল্লেখ করে তিনি বলেন, আমরা অবশ্যই আগামী এক সপ্তাহ পর দেখব এটা কী পর্যায়ে আছে, সেই অনুযায়ী আমরা পরবর্তী নির্দেশনা দেব।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন