ঢাকা ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

পিকে হালদারের অর্থ আত্মসাৎ

বাংলাদেশ ব্যাংকের চার কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৪ জানুয়ারী ২০২২ ১৬:৩০:২৩ আপডেট: ২৪ জানুয়ারী ২০২২ ১৬:৫০:১৩
বাংলাদেশ ব্যাংকের চার কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

ঋণ নিয়ে টাকা আত্মসাৎ ও পাচারের ঘটনায় প্রশান্ত কুমার (পিকে) হালদারের সাথে সংশ্লিষ্টতার খোঁজে বাংলাদেশ ব্যাংকের চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৪ জানুয়ারি) দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ারের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করে বলে দুদক সূত্রে জানা যায়।

বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের আর্থিক প্রতিষ্ঠান পরিদর্শন বিভাগের যুগ্ম-পরিচালক মোহাম্মদ ফেরদৌস কবির, এ.বি.এম মোবারক হোসেন, উপ-পরিচালক মো. হামিদুল আলম ও সহকারী পরিচালক মো. কাদের আলীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

গত ১৯ জানুয়ারি দুদক থেকে তাদেরকে পৃথক পৃথক নোটিশে তলব করা হয়। তথ্য-উপাত্ত সংগ্রহ করতেই তাদের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে  তলবি নোটিশে জানানো হয়।

আরও পড়ুন: বিধিনিষেধের বিষয়ে নতুন সিদ্ধান্ত সাতদিন পর

এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পিকে হালদার ও তার সহযোগীদের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে ৩৫০০ কোটি টাকা লোপাটের অভিযোগ রয়েছে।

এরইমধ্যে ৮৩ ব্যক্তির প্রায় তিন হাজার কোটি টাকার সম্পদ আদালতের মাধ্যমে ফ্রিজ করেছে দুদক। এছাড়া পি কে হালদার ঘটনায় ১৫টি মামলাও দায়ের করেছে কমিশন।

গত বছরের ৮ জানুয়ারি পি কে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ইন্টারপোলের মাধ্যমে রেড অ্যালার্ট জারি করা হয়। তার কেলেঙ্কারিতে এখন পর্যন্ত গ্রেফতার হয়েছেন ১১ জন।


একাত্তর/টিএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন