ঢাকা ২৯ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

বাণিজ্য মেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৫ জানুয়ারী ২০২২ ১৬:২৬:০৬ আপডেট: ২৫ জানুয়ারী ২০২২ ১৭:০৪:১৭
বাণিজ্য মেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ

করোনার সংক্রমণ কমাতে আসন্ন বইমেলাও আরো পিছিয়ে দেওয়ার পাশাপাশি বাণিজ্য মেলা বন্ধের সুপারিশ করেছে কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক ডা. মো. সহিদুল্লার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে তিনি গণমাধ্যমের সাথেও কথা বলেছেন। বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বিধিনিষেধ বাস্তবায়নে সরকারকে কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটির পক্ষ থেকে আরও কঠোর হওয়ার সুপারিশ করা হয়েছে।

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি ঊর্ধ্বমুখী হলেও রাজধানীর অদূরে চলমান ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ হয়নি। সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার বিধিনিষেধ জারি করলেও দোকানপাট-শপিং মল বন্ধ ঘোষণা না করায় গত ১১ জানুয়ারি বাণিজ্যমেলা চালু রাখার সিদ্ধান্ত নেয় বাণিজ্য মন্ত্রণালয়।

বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ তখন বলেছিলেন, সভা-সমাবেশে নিষেধাজ্ঞা এলেও শপিংমল বন্ধের কোনো সিদ্ধান্ত আসেনি। মেলা বন্ধের মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। তাই বাণিজ্যমেলা চলবে।

আরও পড়ুন: ঢাকা নগরীতে করোনা আক্রান্তের ৬৯ শতাংশই ওমিক্রন

এর আগে, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে বিধিনিষেধের কথা ক’দিন ধরেই জানিয়ে আসছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (১০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে মাস্ক না পরলে জরিমানাসহ ১১ দফা বিধিনিষেধ দেওয়া হয়েছে।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন