ঢাকা ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

কার ভাগ্যে ছিঁড়ছে এবারের গ্র্যামি অ্যাওয়ার্ড?

প্রকাশ: ১৪ মার্চ ২০২১ ১৮:০৬:৫৬ আপডেট: ১৪ মার্চ ২০২১ ১৮:১৯:২৫
 কার ভাগ্যে ছিঁড়ছে এবারের গ্র্যামি অ্যাওয়ার্ড?
করোনা মহামারীর জন্য পেছানোর পর, অবশেষে রোববার রাতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের স্টেপলস সেন্টারেই বসছে ৬৩তম গ্র্যামি অ্যাওয়ার্ডের আসর

সংগীতের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই পুরস্কারের জন্য এ বছর ব্ল্যাক প্যারেড গানসহ ৯টি বিভাগে সর্বোচ্চ মনোনয়ন পেয়েছেন সঙ্গীতশিল্পী বিয়ন্সে। তারপরই আছেন ৬টি ক্যাটাগরিতে মনোনয়ন পাওয়া পপস্টার টেইলর সুইফট। করোনাকালে তার তৈরি ফোকলোর অ্যালবামটি সেরার জন্য লড়ছে।

গ্র্যামি অ্যাওয়ার্ডের জন্য প্রথমবার মনোনয়ন পেয়ে ইতিহাস গড়েছে জনপ্রিয় দক্ষিণ কোরিয়ান ব্যান্ড বিটিএস। দলটির জনপ্রিয় ‘ডায়নামাইট’ গানটি আছে দৌড়ে। এ পর্যন্ত মাত্র একবারই গ্র্যামি আসরে ঠাই পেয়েছেন ইউরোভিশন তারকারা। এ বছরও সরাসরি কোন শিল্পী লড়তে না পারলেও নেটফ্লিক্সের ছবি দ্য স্টরি অফ ফায়ার সাগার টাইটেল ট্র্যাকের বদৌলতে মনোনয়নে আছে।

রাতের জমকালো আসরে মাতাবেন টেইলর সুইফট, বিলি আইলিশ, ডুয়া লিপা, কারডি বিরা।

এতো কিছুর পরও বিতর্ক পিছ ছাড়েনি ৬৩তম গ্রামি আসরের। বিলবোর্ডে টানা ৫২ সপ্তাহ শীর্ষে থাকা উইকেন্ডের গান ব্লাইন্ডিং লাইটস গ্রামির মনোনয়ন থেকে বাদ পড়ায় আয়োজন বয়কট করছেন। এমন কি আর কখনোই গ্রামি অ্যাওয়ার্ডে মনোনয়নের জন্য নিজের গান জমা দেবেন না। এ পুরস্কারের জন্য কর্তৃপক্ষকে ঘুষ দিতে হয় এমন অভিযোগ তুলেছেন সংগীত শিল্পী এবং গীতিকার জাইন মালিক। টুইটারে লেখেন ঝুড়িভর্তি উপহার না পাঠালে, গ্রামির মনোনয়নে থাকা যায় না।

এবারের আসরে থাকছেন না ৪টি ক্যাটাগরিতে নমিনেশন পাওয়া জাস্টিন বিবারও। করোনার জন্য অনলাইনেই অনুষ্ঠিত হবে ২০২১ সালের গ্র্যামি আয়োজন। বিশ্ব সংগীতের সবচেয়ে মর্যাদার স্বীকৃতি গ্র্যামি অ্যাওয়ার্ড। সংগীতে অসাধারণ অবদানের জন্য ১৯৫৮ সাল থেকে দেয়া হচ্ছে এ পুরস্কার।


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন