ঢাকা ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

মোটা চালের দাম কমছে

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৮ জানুয়ারী ২০২২ ১০:৩৩:২৮ আপডেট: ২৮ জানুয়ারী ২০২২ ১৪:১৮:৪৮
মোটা চালের দাম কমছে

সপ্তাহের ব্যবধানে কেজি প্রতি দু-তিন টাকা দাম নেমেছে স্বর্ণা, পাইজাম, আঠাশ, উনত্রিশসহ কয়েক ধরনের মোটা চালের। আমন ধানের চাল বাজারে আসায় সামনে দাম আরো কমবে বলে ধারণা ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের।

বিক্রেতারা বলছেন- আগের তুলনায় খুচরা বাজারে চাহিদাও বেড়েছে মোটা চালের। তারা বলছেন, আমন মৌসুমের ধান বাজারে আসছে, সরকারের ওএমএস কার্যক্রমও কিছুটা বেড়েছে। এ ছাড়া চাল আমদানির গুঞ্জন শোনা যাচ্ছে। সব মিলিয়ে মোটা চালের ৫০ কেজির বস্তা প্রতি দাম ১০০ থেকে ১৫০ টাকা কমেছে।

রাজধানীর যাত্রাবাড়ী, মালিবাগ, খিলগাঁও, মুগদা, মানিকনগরসহ বিভিন্ন এলাকার বাজার ঘুরে দেখা যায়, মোটা চালের মধ্যে গুটি-স্বর্ণা খুচরায় বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৩ টাকা কেজি দরে। এই চাল সপ্তাহ দুয়েক আগেও ৪৫ টাকার নিচে বিক্রি করা হতো না।

পাইজাম আগে ৪৬ থেকে ৪৮ টাকা কেজি দরে বিক্রি করা হতো। এখন ব্র্যান্ড ভেদে দাম কমে ৪৪ থেকে ৪৬ টাকায় নেমেছে। যে মানের আঠাশ ও উনত্রিশ চাল বিক্রি হতো ৪৮ থেকে ৫০ টাকা কেজি দরে, এখন খুচরায় সেটা ৪৫ থেকে ৪৭ টাকায় পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন: বিএনপি ধ্বংস ছাড়া মানুষকে কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী

বাজারে কাজল লতা নামের চালগুলো আগে বিক্রি করা হতো প্রতি কেজি ৫৪ টাকা পর্যন্ত দামে। এখন তা ৫০-৫১ টাকায় পাওয়া যায়। একই দামে মিলছে সমমানের আরো বেশ কয়েক ধরনের চাল।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন