ঢাকা ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

অশ্লীল ভিডিও তৈরি করা চক্রের পাঁচ সদস্য গ্রেফতার

প্রকাশ: ১৬ মার্চ ২০২১ ১৯:৫৬:১৭ আপডেট: ১৬ মার্চ ২০২১ ২০:১৬:৩৫
অশ্লীল ভিডিও তৈরি করা চক্রের পাঁচ সদস্য গ্রেফতার
অশ্লীল ভিডিও কনটেন্ট তৈরি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে সিআইডির সাইবার পুলিশ

অশ্লীল ভিডিও কনটেন্ট তৈরি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে সিআইডির সাইবার পুলিশ। সোমবার রাতে ঢাকা ও গাজীপুরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে সিআইডির সাইবার ক্রাইম পুলিশের একটি দল তাদের গ্রেফতার করে।

মঙ্গলবার বিকেলে সিআইডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাইবার ক্রাইম কন্ট্রোলের অতিরিক্ত ডিআইজি কামরুল আহসান জানান, মূলত টাঙাইল, সিরাজগঞ্জ,, রাজবাড়ির বিভিন্ন হোটেল ও রিসোর্টে ধারণ করা হত অশ্লীল ভিডিও। তিনি বলেন, গ্রেফতার হওয়া ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে সিআইডিকে জানিয়েছে- তারা অভিনয়ের কথা বলে বিভিন্ন আগ্রহী অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে এ ধরনের অশ্লীল ভিডিও তৈরির কাজ করত। পরে ভিডিওগুলো বিভিন্ন চটকদার শিরোনাম দিয়ে ইউটিউবসহ বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে প্রচার করে। প্রচার করা ভিডিও বিভিন্ন চ্যানেল ও ডিজিটাল প্ল্যাটফর্মে সাবস্ক্রাইবার ও ভিউ বৃদ্ধির মাধ্যমে অনেক টাকা আয় করেছে’।

তিনি আরো জানান, এই অভিযানের মধ্য দিয়ে এ ধরণের অপরাধের বিরুদ্ধে তাদের অভিযান শুরু হলো। যা আগামীতে আরো জোরালো হবে। তদন্তে এরিমধ্যে বেশকিছু প্রতিষ্ঠানের নাম পাওয়া গেছে। ভিডিও তৈরিতে সহযোগিতা করছে এমন কিছু হোটেল ও রিসোর্টের তথ্যও পাওয়া গেছে। এছাড়া এসব অপকর্মের মাধ্যমে আয় করা অর্থের বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। 

সাইবার পুলিশের তদন্তে অশ্লীল ভিডিও কনটেন্ট তৈরির সঙ্গে জড়িত এমন আরও ১৫ থেকে ১৬টি চক্রের সন্ধান পাওয়া গেছে বলও জানান সিআইডির এই কর্মকর্তা।


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন