ঢাকা ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯

বরিশাল না কুমিল্লা, কে জিতবে বিপিএল শিরোপা?

রিয়াসাদ আজিম, একাত্তর
প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ২৩:১২:১৪ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ২৩:১৫:০৫
বরিশাল না কুমিল্লা, কে জিতবে বিপিএল শিরোপা?

বিপিএল সিজন এইট শেষের পথে, বাকি শুধু মেগা ফাইনাল। ফরচুন বরিশাল নাকি কুমিল্লা ভিক্টোরিয়ান্স কার ঘরে যাবে বিপিএল শিরোপা? উত্তর দেয়া কঠিন। 

দুদলের শেষ অনুশীলনের মাঝে ফটোসেশনে না থেকে আলোচনায় সাকিব আল হাসান। লোকালরা তো বটেই অনবদ্য ফর্ম আলোচনায় রেখেছে দু’দলের ফরেন রিক্রুটদেরও। 

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে পাঁচটায় ফরচুন বরিশাল বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যে শিরোপা নির্ধারণী ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের বিপিএল আসরের।

মেগা ফাইনালের আগে বৃহস্পতিবার শেষবারের মতো ড্রেস রিহার্সাল, একদিন আগেই ম্যাচ খেলা ভিক্টোরিয়ান্স নির্ভার, অনুশীলনটা তাই ঐচ্ছিক। বিপরীতে ফরচুন বরিশাল জয়ের সুপারসনিক গতিটাকে আরো বেগবান করার প্রত্যয়ে সিরিয়াস।

স্বপ্নের ট্রফি, শ্রেষ্ঠত্বের স্মারক। বরিশালের নামে বিপিএলে ফ্র্যঞ্চাইজি এসেছে বহুবার তবে শিরোপা অধরা। 

আর কুমিল্লা ফ্র্যাঞ্চাইজি ফাইনাল খেললেই চ্যাম্পিয়ন। তবে সিজন এইটে সব হিসাব হবে ম্যাচ শেষে। ফাইনালের আগে শেষ বেলায় নতুন আলোচনায় সাকিব। পূর্ব নির্ধারিত ফটোসেশনে ছিলেন না আসরের সবচেয়ে বড় তারকা।

সাকিবের অনুপস্থিতি বরিশালের প্র্যাকটিসের আবেদন কমিয়েছে। তবে একজন কিন্তু আপন আলোয় উজ্জ্বল। মুনিম শাহরিয়ার। ৫ ইনিংসে ১৭৮ রান, স্ট্রাইক রেট ১৬২ ছুঁই ছুঁই। বরিশালের ইনিংসের গতিপথ নির্ধারণ করে দেন চলতি আসরের সবচেয়ে বড় আবিষ্কার।

অন্তত ১০০ রান করা লোকাল ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ স্ট্রাইক রেট ফরচুন স্টারের।

আরও পড়ুন: নারিন ঝড়ে চট্টগ্রামকে উড়িয়ে ফাইনালে কুমিল্লা

দুদল চলতি বিপিএলে তিনবার মুখোমুখি হয়েছে। টানা সাত ম্যাচ জেতা বরিশাল জয়ের সংখ্যায় এগিয়ে। সুজন কিংবা সালাউদ্দিনের অতীত ভাবার সময় কোথায়, দুই মাস্টারমাইন্ড জানেন খেলাটা যতটা ব্যাট বলের তার চাইতে ঢের গুণ বেশি মস্তিস্কের।

অপশনাল প্র্যাকটিসে ভিক্টোরিয়ান্সের মূল ক্রিকেটাররা নেই। তিন ফরেন রিক্রুট নারিন, ডু প্লেসি আর মঈন আলী দলটার মূল শক্তি। 

ফাইনালে আরো একবার ব্যবধান গড়ে দিতে পারে ভিক্টোরিয়ান্স ট্রায়ো। বিপরীতে নামে কিংবা ভূমিকায় কম না বরিশালের গেইল, ব্রাভো আর মুজিবুর রহমানরা। 

ফাইনাল যেনো রোমাঞ্চের সব রসদ নিয়ে অপেক্ষায়। বিপিএল সিজন এইটের পর্দা সামতে এক ম্যাচের অপেক্ষা। নানা না পাওয়ার আসরে ফাইনালের মঞ্চে দুই সেরার লড়াই সবচেয়ে প্রাপ্তি।



মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন