ঢাকা ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯

পাকিস্তান যেতে নারাজ অসি স্পিন কোচ শ্রীধরন

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২২ ২০:০১:১২ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২৭:৩৬
পাকিস্তান যেতে নারাজ অসি স্পিন কোচ শ্রীধরন

আগামী ৩ মার্চ মাঠে গড়াবে ক্রিকেটের দুই প্রতিদ্বন্দী দেশ পাকিস্তান-অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ। ১৯৯৮ সালের পর অর্থাৎ দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া দল। কিন্তু অস্ট্রেলিয়া দলে থাকছেন না স্পিন কোচ শ্রীধরন শ্রীরাম।

২০১৬ থেকে অসিদের স্পিন বিভাগের দায়িত্বে থাকলেও পাকিস্তান সফরে যেতে রাজি নন ভারতীয় বংশোদ্ভূত কোচ শ্রীরাম। ফলে তার জায়গায় নিউজিল্যান্ডের সাবেক ক্যাপ্টেন ড্যানিয়েল ভেট্টরিকে দলে নিতে চায় অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ এক প্রতিবেদনে জানাচ্ছে, পাকিস্তান সফরের জন্য ভেট্টোরির সাথে আলোচনা করছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) কর্তারা। বিষয়টি ক্রিকবাজকে নিশ্চিত করেছেন বোর্ডের এক মূখপাত্র।

ঐ মুখপাত্র জানান, অন্তবর্তীকালীন সময়ের জন্য দায়িত্ব নিতে ভেট্টোরির সাথে আলোচনা করছেন তারা। কিন্তু কয়েক দিন পরই ঐতিহাসিক সফরের জন্য পাকিস্তানে পৌঁছাবে অস্ট্রেলিয়া। হাতে সময় কম থাকায় ভেট্টোরির সাথে চুক্তি না হওয়ার সম্ভাবনাও রয়েছে।

ক্রিকবাজ বলছে, ২০১৩ সালে শেষবারের মতো সাপোর্ট স্টাফ ছাড়া কোনো দেশ সফর করেছিলো অস্ট্রেলিয়া। ভারতে ঐ সফরে অসিরা ৪-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিলো। আর সে কারণেই এবার ভেট্টরিকে দায়িত্ব দিতে চেয়েছিলো সিএ।

আরও পড়ুন: ক্রেডিট সুইস কেলেঙ্কারি: ১৮ হাজারের বেশি গ্রাহকের তথ্য ফাঁস

ইংল্যান্ডে দ্য হান্ড্রেড, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ছাড়াও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ভেট্টোরির। এছাড়া ২০১৯-২১ সাল পর্যন্ত বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবেও কাজ করেছেন তিনি।

আসন্ন পাকিস্তান সফরে তিনটি করে টেস্ট-ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। আগামী ৩ মার্চ থেকে শুরু হবে টেস্ট, ২৯ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ এপ্রিল।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন