ঢাকা ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

নরেন্দ্র মোদী ঢাকায়

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৬ মার্চ ২০২১ ১১:২৫:২৮ আপডেট: ২৬ মার্চ ২০২১ ১৬:০৪:৫৫
নরেন্দ্র মোদী ঢাকায়

দুইদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ (২৬ মার্চ) সকাল ১১টায় এক বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে তাঁকে অভ্যর্থনা জানান। 

বিমানবন্দরে ২১ বার তোপধ্বনির মাধ্যমে লাল গালিচা সংবর্ধনা জানিয়ে নরেন্দ্র মোদীকে গ্রহণ করা হয়। তিন বাহিনীর একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে ভারতের প্রধানমন্ত্রীকে। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশের আমন্ত্রণে নরেন্দ্র মোদীর এ সফর। 

দিনের কর্মসূচীর শুরুতেই সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে স্বাধীনতা সংগ্রামে শহীদদের শ্রদ্ধা জানাবেন নরেন্দ্র মোদী। ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরেও সময় কাটাবেন তিনি। 

এর আগে সকালে ঢাকার উদ্দেশ্যে রওনা হবার পূর্বে একটি টুইট করেন নরেন্দ্র মোদী। নিজের অ্যাকাউন্ট থেকে দেয়া টুইটে তিনি জানান, এই সফর ভারতের বন্ধুপ্রতিম প্রতিবেশী বাংলাদেশের সাথে সহযোগিতা আরও এগিয়ে নেবে। 

আজ বিকেলে হোটেল সোনারগাঁও এ পররাষ্ট্রমন্ত্রী এ কে এব্দুল মোমেন ভারতের প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এরপর তিনি জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত 'মুজিব চিরন্তন' অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানে দুই দেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনীর উদ্বোধন করবেন। 

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রতিবেশী দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের বাংলাদেশে আমন্ত্রণ জানানো হয়। মালদ্বীপ, শ্রীলঙ্কা, নেপাল ও ভুটানের পর সর্বশেষ ভরতের প্রধানমন্ত্রীর আগমনের মধ্য দিয়ে ১০ দিন ব্যাপী এই রাষ্ট্রীয় উদযাপনের সমাপ্তি ঘটবে। 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন